৯৪ ব্যাচের রজতজয়ন্তী

পুনর্মিলনী হয় গত শুক্রবার। অনুষ্ঠানটি উদ্বোধন করার একটি মুহূর্ত।  প্রথম আলো
পুনর্মিলনী হয় গত শুক্রবার। অনুষ্ঠানটি উদ্বোধন করার একটি মুহূর্ত। প্রথম আলো

‘চোখের আড়াল বহুদিন, মনের মণিকোঠায় প্রতিদিন’ স্লোগান সামনে রেখে ময়মনসিংহের সরকারি আনন্দ মোহন কলেজের উচ্চমাধ্যমিক ১৯৯৪ সালের ব্যাচের শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শিক্ষার্থীদের শিক্ষাজীবনের উচ্চমাধ্যমিক শিক্ষাবর্ষের রজতজয়ন্তী উপলক্ষে তাঁরা এ পুনর্মিলনীর আয়োজন করেন।

গত শুক্রবার আনন্দ মোহন কলেজে ও স্থানীয় একটি বিনোদন কেন্দ্রে ওই অনুষ্ঠান হয়। এ উপলক্ষে ওই ব্যাচের ২২০ জন শিক্ষার্থী ও তাঁদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। এতে আনন্দ মোহন কলেজের শিক্ষকেরাও উপস্থিত ছিলেন। ২৫ বছর পর শিক্ষক ও শিক্ষার্থীদের উপস্থিতিতে অনুষ্ঠানে আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

সকাল নয়টায় ২৫ পাউন্ড ওজনের কেক কেটে ও বেলুন উড়িয়ে অনুষ্ঠান শুরু হয়। এতে অংশ নেন অনুষ্ঠানের সভাপতি ও আনন্দ মোহন কলেজের অধ্যক্ষ নারায়ণ চন্দ্র ভৌমিক এবং ১৯৯৪ ব্যাচের প্রতিনিধি মোহিত উর রহমান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান গাজী হাসান কামাল। সঞ্চালনা করেন ’৯৪ ব্যাচের সদস্য জাকির হোসেন ও ফয়সাল আহমেদ।

অনুষ্ঠান উদ্‌যাপন সমন্বয় কমিটির পক্ষে বক্তব্য দেন কামরুজ্জামান সোহেল। স্মৃতিচারণামূলক বক্তব্য দেন প্রকৌশলী শফিউল্লাহ, ডা. ওয়ালিদ বিদ্যুত, জামাল তালুকদার, তৌফিকুন্নুর সাদি, ডা. বাহাদুর আলী, এম জি মাসুম রাসেল, আসাদুল মোস্তফা মুক্তি ও নাদিরুজ্জামান নাদির। সমাপ্তি ঘোষণা করেন শাহরিয়ার মেহদি মোল্লা।

পুনর্মিলনী উপলক্ষে ১৯৯৪ সালের ব্যাচের উচ্চমাধ্যমিক শিক্ষার্থীরা শোভাযাত্রাসহ নানা আয়োজনে অংশ নেন।