রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচন বৃহস্পতিবার

রাজশাহী বিশ্ববিদ্যালয়
রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে বৃহস্পতিবার। এ দিন সকাল নয়টা থেকে বেলা তিনটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জুবেরি ভবনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, শিক্ষক সমিতির ১ হাজার ১৩০ জন সদস্য নির্বাচনে ভোট দেবেন। বেলা তিনটায় ভোট গ্রহণ শেষে এক ঘণ্টা বিরতি দিয়ে চারটায় ভোট গণনা শুরু হবে। নির্বাচনে আওয়ামী লীগপন্থী মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক সমাজ সমর্থিত হলুদ প্যানেল এবং বিএনপি-জামায়াতপন্থী জাতীয়তাবাদ ও ইসলামি মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক সমাজ-সমর্থিত সাদা প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করবে।

এক বছর মেয়াদি শিক্ষক সমিতির নির্বাচনের জন্য উভয় প্যানেল থেকে ৫ জন করে কর্মকর্তা ও ১০ জন করে সদস্যসহ ১৫ জনের প্যানেল ঘোষণা করা হয়েছে। হলুদ প্যানেল থেকে সভাপতি পদে বাংলা বিভাগের অধ্যাপক খন্দকার ফরহাদ হোসেন ও সাধারণ সম্পাদক পদে পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের অধ্যাপক মো. আশরাফুল ইসলাম খান প্রতিদ্বন্দ্বিতা করবেন। অন্যদিকে সাদা প্যানেল থেকে সভাপতি পদে প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক মো. সাইফুল ইসলাম ফারুকী এবং সাধারণ সম্পাদক পদে পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মো. আমিনুল হক প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এই নির্বাচনের নির্বাচন কমিশনার অধ্যাপক এ বি এম হামিদুল হক বলেন, ‘আমরা একটি ভালো নির্বাচনের আশা করছি। এ জন্য সব পক্ষের সহযোগিতা প্রয়োজন। ভোটের সময় বুথে মোবাইল ফোন না নেওয়া ও নির্ধারিত সময়ে ভোট গ্রহণসহ অন্য নিয়মকানুন কঠোরভাবে মেনে চলতে হবে।’