'দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নেওয়ায় অনেক শত্রু হয়ে গেছে'

সাধন চন্দ্র মজুমদার
সাধন চন্দ্র মজুমদার

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ‘দুর্নীতি ও সিন্ডিকেটের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় আমার অনেক শত্রু হয়ে গেছে। এরপরও দুর্নীতি ও সিন্ডিকেটের বিরুদ্ধে আমি হিমালয়ের মতো দৃঢ় অবস্থানে থাকতে চাই।’

নওগাঁ জেলা প্রেসক্লাবের নবগঠিত কমিটির অভিষেক অনুষ্ঠানে গতকাল সোমবার সন্ধ্যায় প্রধান অতিথির বক্তব্যে সাধন চন্দ্র মজুমদার এসব কথা বলেন। প্রেসক্লাব সংলগ্ন শহরের পি এম বালিকা উচ্চবিদ্যালয় মাঠে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, ‘খাদ্য মন্ত্রণালয়ের দায়িত্ব নেওয়ার পর পরিষ্কারভাবে সবাইকে বলে দিয়েছি যে আমি নিজে দুর্নীতিমুক্ত থাকতে চাই এবং কোনো দুর্নীতিবাজকে প্রশ্রয়ও দেব না। এ ছাড়া খাদ্যপণ্যকে ঘিরে কোনো প্রকার সিন্ডিকেট গড়ে তুলতে দেওয়া হবে না। দুর্নীতি ও সিন্ডিকেটের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় আমার অনেক শত্রু হয়ে গেছে। এরপরেও দুর্নীতি ও সিন্ডিকেটের বিরুদ্ধে আমি হিমালয়ের মতো দৃঢ় অবস্থানে থাকতে চাই। প্রধানমন্ত্রী আমাকে বলেছেন, তুমি যদি হিমালয়ের মতো দৃঢ় থাক, তাহলে আমি তোমার পেছনে এভারেস্ট হয়ে থাকব।’

সাধন চন্দ্র মজুমদার বলেন, নওগাঁয় বিভিন্ন ধরনের উন্নয়নমূলক কর্মকাণ্ড চলছে। নতুন অনুমোদিত মেডিকেল কলেজ শিক্ষা কার্যক্রম শুরু হয়ে গেছে। এ ছাড়া নতুন একটি ইঞ্জিনিয়ারিং কলেজ হতে যাচ্ছে। নওগাঁয় একটি স্থলবন্দর, একটি রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা (ইপিজেড) ও পাবলিক বিশ্ববিদ্যালয় গড়ে তোলা হবে। স্থলবন্দরের জন্য ইতিমধ্যে জায়গা নির্ধারণ করা হয়েছে। ইপিজেড ও পাবলিক বিশ্ববিদ্যালয়ের জন্য জায়গা নির্বাচনের কাজ চলছে। কোনো কোনো এলাকায় বড় বড় উন্নয়নমূলক প্রতিষ্ঠান গড়ে উঠলে রাস্তাঘাটের উন্নয়ন স্বয়ংক্রিয়ভাবে হয়ে যাবে। তবে এসবের জন্য রাজনীতিবিদ ও প্রশাসনিক কর্মকর্তাদের পাশাপাশি স্থানীয় সাংবাদিকদেরও ভূমিকা রয়েছে। পত্রপত্রিকায় এসব দাবিদাওয়া তুলে ধরতে হবে।

নওগাঁ জেলা প্রেসক্লাবের নবগঠিত কমিটির সভাপতি নবির উদ্দিনের সভাপতিত্বে অভিষেক অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মিজানুর রহমান, পুলিশ সুপার ইকবাল হোসেন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নওগাঁ জেলা ইউনিটের সাবেক কমান্ডার হারুন অল রশিদ প্রমুখ।