'নুসরাত হত্যায় জড়িত প্রত্যেককে শাস্তি পেতে হবে'

মাহবুব উল আলম হানিফ। প্রথম আলো ফাইল ছবি
মাহবুব উল আলম হানিফ। প্রথম আলো ফাইল ছবি

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, নুসরাত জাহান রাফি হত্যায় যারাই জড়িত আছে, তাদের প্রত্যেককে কঠোর শাস্তি পেতে হবে। আজ মঙ্গলবার সকালে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে এক অনুষ্ঠানে তিনি সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন।

মাহবুবউল আলম হানিফ অভিযোগ করেন, নুসরাত হত্যাকাণ্ড নিয়ে বিএনপি রাজনীতি করছে। এটি অত্যন্ত দুঃখজনক। বিএনপি ক্ষমতায় থাকতে বহু অপকর্ম ঘটিয়েছে। মানুষ মারাও গেছে। যারা নিহত হয়েছে, তাদের স্বজনেরা বিচারও পায়নি। বিএনপি কখনো আইনের শাসনে বিশ্বাসী ছিল না। কখনো সুশাসনেও বিশ্বাসী ছিল না।

খালেদা জিয়ার প্যারোলে মুক্তির প্রসঙ্গে হানিফ বলেন, খালেদা জিয়ার চিকিৎসা বিএনপির লক্ষ্য নয়, তাদের লক্ষ্য চিকিৎসা নিয়ে রাজনীতি করা। সেটাই তারা করে যাচ্ছে। বাংলাদেশের সর্বোচ্চ স্বাস্থ্যসেবার প্রতিষ্ঠান হচ্ছে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়। যেখানে খালেদা জিয়ার চিকিৎসা করানো হচ্ছে। সেই জায়গাটার প্রতি আস্থা নেই, তাহলে কোথায় তাদের আস্থা আছে? এখান থেকে বোঝা যায়, খালেদা জিয়ার সুচিকিৎসা তাদের লক্ষ্য নয়, রাজনীতিটাই মূল লক্ষ্য।

মাহবুবউল আলম হানিফ আরও বলেন, বিএনপি যদি মনে করে বাংলাদেশে তাঁর (খালেদা জিয়া) চিকিৎসা ভালো হচ্ছে না, তারা হয়তো সন্তুষ্ট নয় বা মেডিকেল বোর্ড যদি মনে করেন উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়া প্রয়োজন, তাহলে প্যারোলে মুক্তির জন্য আবেদন করতে পারেন। কিন্তু খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়টি খালেদার ব্যক্তিগত, দলীয় নয় বলে বিএনপি যে বক্তব্য দিচ্ছে, তা থেকে বোঝা যায় খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে বিএনপি রাজনীতি করছে।