লুকিয়ে ভিডিও করে দণ্ড পেলেন তিনি

আইন ও বিচার
আইন ও বিচার

চলন্ত ট্রেনে এক নারী টয়লেটে থেকে বের হওয়ার সময় মোবাইলে ভিডিও ধারণের দায়ে আখাউড়ার সুজন ঋষি (২৫) নামের একজনকে ৬ মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার রাত ৯টার দিকে আখাউড়ার উপজেলা ভূমি অফিসে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এই দণ্ড দেওয়া হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম এ. কে. এম শরীফুল হক এ আদেশ দেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, আখাউড়া উপজেলার কৌড়াতুলি গ্রামের সনাতন ঋষির ছেলে সুজন ঋষি। তিনি চট্টগ্রামের একটি সেলুনে কাজ করেন। গতকাল চট্টগ্রাম থেকে ঢাকাগামী মহানগর গোধূলি ট্রেনে বাড়ি ফিরছিলেন। টিকিট না পেয়ে ট্রেনের বগির দরজার পাশে দাঁড়িয়েছিলেন। ট্রেনটি আখাউড়া স্টেশনে আসার আগ মুহূর্তে মধ্যবয়সী এক মহিলা যাত্রী টয়লেটে যান। টয়লেট থেকে বের হওয়ার সময় সুজন তার মোবাইল ফোনে ভিডিও চিত্র ধারণ করেন। ওই মহিলা তাৎক্ষণিকভাবে বিষয়টি তাঁর সঙ্গে থাকা লোকজনদের জানান। তাঁরা ট্রেনে সুজনকে মারধর করেন। ট্রেনটি আখাউড়া রেলস্টেশনে যাত্রাবিরতির সময় সুজনকে পুলিশে দেন ট্রেনের যাত্রীরা। পরে পুলিশ সুজনকে আটক করে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম এ কে এম শরীফুল হক বলেন, ওই মহিলার লিখিত অভিযোগ ও মোবাইলে ধারণকৃত ভিডিও এবং সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে সুজন ঋষি দোষী সাব্যস্ত হওয়ায় তাঁকে ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়। রাতেই তাঁকে ব্রাহ্মণবাড়িয়া জেল হাজতে পাঠানো হয়েছে।