শপথ নিলেন নওগাঁর ১১ উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান

নওগাঁর ১১ উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যানকে শপথবাক্য পাঠ করান চ্ছেন রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর- রহমান। গতকাল নওগাঁ সার্কিট হাউস মিলনায়তনে। ছবি: প্রথম আলো
নওগাঁর ১১ উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যানকে শপথবাক্য পাঠ করান চ্ছেন রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর- রহমান। গতকাল নওগাঁ সার্কিট হাউস মিলনায়তনে। ছবি: প্রথম আলো

দ্বিতীয় দফা উপজেলা পরিষদ নির্বাচনে নওগাঁ জেলার ১১টি উপজেলা থেকে নির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের শপথগ্রহণ অনুষ্ঠান আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। নওগাঁ সার্কিট হাউস মিলনায়তনে নবনির্বাচিত জনপ্রতিনিধিদের শপথবাক্য পাঠ করান রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান।

শপথ নেওয়া চেয়ারম্যানরা হলেন নওগাঁ সদর উপজেলার রফিকুল ইসলাম, রানীনগর উপজেলার আনোয়ার হোসেন, আত্রাই উপজেলার এবাদুর রহমান, মান্দা উপজেলার সরদার জসিম উদ্দিন, মহাদেবপুর উপজেলার আহসান হাবীব, বদলগাছী উপজেলার সামসুল আলম খান, পত্নীতলা উপজেলার আবদুল গাফফার, সাপাহার উপজেলার শাহজাহান হোসেন, নিয়ামতপুর উপজেলার ফরিদ আহমেদ, পোরশা উপজেলার শাহ মঞ্জুর মোরশেদ চৌধুরী ও ধামুইরহাট উপজেলার আজহার আলী।

শপথগ্রহণ শেষে নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের স্বাগত জানিয়ে বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান বলেন, ‘শপথ নেওয়ার পর থেকে আপনারা সরকারের অংশ হয়ে গেলেন। এখন থেকে আপনাদের সরকারের রীতি-নীতি মেনে দায়িত্ব পালন করতে হবে। জনগণ যে প্রত্যাশা নিয়ে আপনাদের নির্বাচিত করেছেন, তা পূরণে কাজ করে যেতে হবে। জনগণকে সর্বোচ্চ সেবা দিতে হবে। অনুষ্ঠানে নওগাঁর জেলা প্রশাসক মিজানুর রহমান চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের কাজ সম্পর্কে দিক নির্দেশনামূলক বক্তব্য দেন।’

রানীনগর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম শপথ নেওয়ার পর বলেন, উপজেলার নারী শিক্ষার উন্নয়ন, বাল্যবিবাহ রোধ ও নারীদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করে তুলতে অগ্রাধিকার দিয়ে কাজ করবেন। এ ছাড়া সরকারের সব উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে জনগণের জন্য তিনি কাজ করতে চান।

মান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার জসিম উদ্দিন বলেন, আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে ঘোষিত ‘আমার গ্রাম, আমার শহর’ বাস্তবায়নে তিনি সর্বাধিক অগ্রাধিকার দিতে চান। এলাকায় উন্নয়নকাজের ব্যাপারে স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে পরামর্শ নিয়ে সিদ্ধান্ত নেবেন। এ ছাড়া তাঁর অন্যতম কাজ হবে এলাকায় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা। কারণ, শান্তি বিরাজ করলে উন্নয়ন ত্বরান্বিত হয়।

শপথ অনুষ্ঠান শেষে বিকেলে নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের অংশগ্রহণে কর্মশালা অনুষ্ঠিত হয়। স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক গোলাম মো. শাহনেওয়াজের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক মিজানুর রহমান উপস্থিত ছিলেন। কর্মশালায় উন্নয়ন প্রকল্প গ্রহণ ও পরিচালনা এবং স্থানীয় সরকারের শাসনব্যবস্থা নিয়ে বিভিন্ন আইন-কানুন নিয়ে ধারণা দেওয়া হয়।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল মালেক, নওগাঁ জেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম ফজলে রাব্বী, বিজিবি ১৬ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ, নওগাঁ স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক গোলাম মো. শাহনেওয়াজ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. কামরুজ্জামান প্রমুখ।