গাজীপুরে র্যাবের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' নিহত ১

বন্দুকযুদ্ধ। প্রতীকী ছবি
বন্দুকযুদ্ধ। প্রতীকী ছবি

গাজীপুর সিটি করপোরেশনের পোড়াবাড়ি ইপসা গেট এলাকায় র‌্যাব-১–এর সঙ্গে বন্দুকযুদ্ধে এক যুবক নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে এ ঘটনায় র‌্যাব-১–এর দুজন এএসআই আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল ও একটি গুলি উদ্ধার করা হয়েছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত নিহত ব্যক্তির পরিচয় পাওয়া যায়নি। তাঁর বয়স আনুমানিক ৩৫ বছর। নিহত ব্যক্তিকে সন্ত্রাসী বলে দাবি করেছেন র‌্যাব সদস্যরা।

গাজীপুর র‍্যাব-১–এর পোড়াবাড়ি ক্যাম্পের কোম্পানি কমান্ডর মো. আবদুল্লাহ আল মামুন জানান, গোপন সংবাদে অস্ত্র বেচা-কেনার খবর পেয়ে র‍্যাব-১–এর একটি টহল টিম গাজীপুর সিটি করপোরেশনের পোড়াবাড়ি ইপসা গেট এলাকায় যায়। এ সময় তাঁদের গাড়িটি ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে থামালে ৬-৭ জন সন্ত্রাসী র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরা পাল্টা গুলি ছোড়েন।

একপর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটলে ঘটনাস্থলে ওই যুবক গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকেন। তাঁকে উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। তিনি জানান, এ ঘটনায় র‌্যাব-১–এর সহকারী উপপরিদর্শক (এএসআই) সানাউল্লাহ ও উজ্জ্বল মিয়া আহত হয়েছেন। তাঁদের চিকিৎসা দেওয়া হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।