শেখ সেলিমের মেয়ের পরিবার শ্রীলঙ্কায় আহত: প্রধানমন্ত্রী

ব্রুনাই দারুসসালামে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের দেওয়া গণসংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ব্রুনাইয়ের এম্পায়ার হোটেল অ্যান্ড কান্ট্রি ক্লাবের ইন্দেরা সামুদেরা বলরুম, ব্রুনাই, ২১ এপ্রিল। ছবি: পিআইডি
ব্রুনাই দারুসসালামে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের দেওয়া গণসংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ব্রুনাইয়ের এম্পায়ার হোটেল অ্যান্ড কান্ট্রি ক্লাবের ইন্দেরা সামুদেরা বলরুম, ব্রুনাই, ২১ এপ্রিল। ছবি: পিআইডি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ নেতা শেখ ফজলুল করিম সেলিমের মেয়ের পরিবার শ্রীলঙ্কায় বোমা হামলার শিকার হয়েছে। সেলিমের মেয়ে-জামাই ও নাতি এ সময় একটি রেস্তোরাঁয় খাচ্ছিলেন। সেখানে একটি বোমা বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে মেয়েজামাই আহত হয়েছেন। রোববার বিকেল পর্যন্ত নাতির কোনো খোঁজ পাওয়া যায়নি।

আজ রোববার সন্ধ্যায় ব্রুনেইয়ের এম্পায়ার হোটেল অ্যান্ড কান্ট্রি ক্লাবের ইন্দেরা সামুদেরা বলরুমে ব্রুনাই দারুসসালামে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা দেন। এ সময় বক্তব্য প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

শ্রীলঙ্কায় ভয়াবহ বোমা হামলার তীব্র নিন্দা এবং এই সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে সোচ্চার হতে সবার প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘শ্রীলঙ্কার আটটি স্থানে বোমা হামলায় বহু লোক নিহত ও আহত হয়েছেন। আমি এই বর্বরোচিত ঘটনার তীব্র নিন্দা জানাই।’ এ প্রসঙ্গে তিনি বলেন, আরেকটি দুঃখজনক ঘটনা হলো শেখ ফজলুল করিম সেলিমের মেয়ের পরিবার শ্রীলঙ্কায় বোমা হামলার শিকার হয়েছে। সেলিমের মেয়েজামাই ও নাতি এ সময় একটি রেস্তোরাঁয় খাচ্ছিলেন। সেখানে একটি বোমা বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে মেয়েজামাই আহত হন এবং আজ বিকেল পর্যন্ত নাতির কোনো খোঁজ পাওয়া যায়নি।

এর আগে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম রোববার সাংবাদিকদের বলেছেন, শ্রীলঙ্কায় বিস্ফোরণের ঘটনার পর থেকে দুই বাংলাদেশি নিখোঁজ রয়েছেন। নিখোঁজ দুই বাংলাদেশির মধ্যে একজন প্রাপ্তবয়স্ক, অন্যজন শিশু। চার সদস্যর পরিবারটি শ্রীলঙ্কার বেড়াতে গিয়েছিল।

শ্রীলঙ্কায় একের পর এক ভয়াবহ বোমা হামলার ঘটনায় ২০৭ জন নিহত হয়েছেন। ৪০০ জনের বেশি মানুষ বোমা হামলার ঘটনায় আহত হয়েছেন। ঘটনায় জড়িত সন্দেহে সাতজনকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। শ্রীলঙ্কায় রোববার সন্ধ্যা ছয়টা থেকে কারফিউ জারি করা হয়েছে। আগামীকাল সোমবার সকাল ছয়টা পর্যন্ত এ কারফিউ জারি থাকবে।

আজ সকালে এই দ্বীপরাষ্ট্রে একের পর এক বোমা হামলার ঘটনা ঘটে। দেশটির রাজধানী কলম্বো এবং শহরতলির তিনটি গির্জা ও দেশের বড় তিন হোটেলে এ হামলা হয়। পরে আরও দুই স্থানে হামলা হয়। আজ খ্রিষ্টান সম্প্রদায়ের অন্যতম বড় উৎসব ইস্টার সানডে। হামলার সময় তিন গির্জায় ইস্টারের প্রার্থনা চলছিল। ভয়াবহ বোমা হামলার পর ফেসবুক, টুইটারসহ সব সামাজিক যোগাযোগমাধ্যম আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কার সরকার।