কুমিল্লায় বিজিবির সঙ্গে 'বন্দুকযুদ্ধে' নিহত ১

বন্দুকযুদ্ধ। প্রতীকী ছবি
বন্দুকযুদ্ধ। প্রতীকী ছবি

কুমিল্লার আদর্শ সদর উপজেলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে আবদুল মালেক (৩০) নামের এক যুবক নিহত হয়েছেন। আজ মঙ্গলবার ভোরে উপজেলার পাঁচথুবী ইউনিয়নের জালিয়াপাড়ায় ভারতের সীমান্ত সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

বিজিবির দাবি, নিহত মালেক মাদক ব্যবসায়ী ছিলেন। বাড়ি জেলার চৌদ্দগ্রাম উপজেলার নোয়াপাড়া গ্রামে। এ সময় বিজিবি তাঁর কাছ থেকে ২৯ হাজার ৮৬০টি ইয়াবা বড়ি উদ্ধার করে।

আজ দুপুরে বিজিবির এক বিজ্ঞপ্তিতে দাবি করা হয়, গতকাল সোমবার দিবাগত রাত ২টা ২০ মিনিটের দিকে ১০ বিজিবির একটি বিশেষ টহল দল মধ্য জালিয়াপাড়া এলাকায় মাদকবিরোধী অপারেশনের জন্য বের হয়। তখন মাদক চোরাকারবারিদের ধরার জন্য কৌশলগত অবস্থান নেয় বিজিবি। রাত সাড়ে তিনটার দিকে গোলাবাড়ি সীমান্ত দিয়ে মাদক নিয়ে যাচ্ছিল কতিপয় মাদক ব্যবসায়ী। একপর্যায়ে মাদক ব্যবসায়ীরা বিজিবির সদস্যদের উপস্থিতি টের পেয়ে গুলি ছোড়ে। বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। তখন মাদক চোরাকারবারিরা পালিয়ে যায়। এ সময় গুলিবিদ্ধ হন আবদুল মালেক। তাঁকে উদ্ধার করে দ্রুত কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। পরে লাশের ময়নাতদন্ত শেষে পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়।

১০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আবু মোহাম্মদ মহিউদ্দিন বলেন, বিজিবি সীমান্তে মাদক পাচার ঠেকাতে কাজ করে যাচ্ছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।