মা-কে সঙ্গে নিয়েই নতুন যাত্রা শুরু করলেন তিনি

মা-কে সঙ্গে নিয়ে নতুন অফিস শুরু করেন রাজশাহীর বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. লায়েব উদ্দীন। ছবি: প্রথম আলো
মা-কে সঙ্গে নিয়ে নতুন অফিস শুরু করেন রাজশাহীর বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. লায়েব উদ্দীন। ছবি: প্রথম আলো

নিজে বসার আগে মা-কে বসালেন নতুন চেয়ারে। ছেলের ভালোবাসায় আপ্লুত মা এরপর ছেলের জন্য দোয়া চাইলেন সবার কাছে। উপজেলা চেয়ারম্যান হিসেবে নিজের প্রথম কার্যদিবসে এভাবেই মায়ের প্রতি সম্মান ও ভালোবাসা দেখিয়েছেন রাজশাহীর বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. লায়েব উদ্দীন।

উপজেলা চেয়ারম্যান অফিসে উপস্থিত প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা জানান, নতুন কার্যালয়ের দায়িত্ব গ্রহণের আগে মা সাহারা বানুকে (৭০) নিয়ে অফিসে আসেন লায়েব উদ্দীন। মায়ের প্রতি সম্মানের নিদর্শন হিসেবে উপজেলা চেয়ারম্যানের জন্য বরাদ্দকৃত চেয়ারে মা-কে বসার জন্য অনুরোধ করেন তিনি। এরপর সাহারা বানু কিছুক্ষণ চেয়ারে বসে উপস্থিত সবার কাছে ছেলের জন্য দোয়া চান। তাঁর ছেলে যেন সততা ও নিষ্ঠার সঙ্গে উপজেলা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করতে পারেন, সে জন্য তাঁর ছেলেকে সহযোগিতা করারও আহ্বান জানান তিনি।

উপজেলা চেয়ারম্যান লায়েব উদ্দীন বলেন, ‘আমি বিশ্বাস করি, আল্লাহর পরই মায়ের স্থান। পৃথিবীতে মা আমার শ্রেষ্ঠ সম্পদ। তাই প্রথম কার্যদিবসে আমি মা-কে সঙ্গে করেই আমার কার্যালয়ে এসেছি। মায়ের দোয়া এবং এলাকাবাসীর ভালোবাসা সঙ্গে নিয়ে আমি অফিস শুরু করছি। সবার কাছে দোয়া চাই যেন আমি আমার ওপর অর্পিত দায়িত্ব সততা ও নিষ্ঠার সঙ্গে পালন করতে পারি।’