জনপ্রতিনিধিকে যৌন হয়রানির অভিযোগ রংপুরে ছুটিতে ওসি

রংপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছেন রংপুর সিটি করপোরেশনের (রসিক) সংরক্ষিত ওয়ার্ডের এক নারী কাউন্সিলর। ঘটনা তদন্তে কমিটি গঠন করেছে রংপুর মহানগর পুলিশ। অভিযুক্ত ওসি রেজাউল করিমকে গতকাল মঙ্গলবার থেকে ছুটিতে পাঠানো হয়েছে।

অভিযোগে জানা যায়, ওই নারী জনপ্রিতিনিধি (কাউন্সিলর) একটি সমস্যা নিয়ে গত শুক্রবার কোতোয়ালি থানায় গেলে ওসি রেজাউল করিম যৌন হয়রানিমূলক অশালীন মন্তব্য করেন। এ ঘটনায় তিনি অপমানিত বোধ করেন। ওই নারী কাউন্সিলর প্রথম আলোকে বলেন, ‘কোতোয়ালি থানার ওসি আমাকে উদ্দেশ করে অশালীন মন্তব্য করেছেন।’

ঘটনার পর নারী কাউন্সিলর বিষয়টি সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমানকে জানান। এরপর গত রোববার মেয়রের নেতৃত্বে কাউন্সিলররা রংপুর মহানগর পুলিশের কমিশনার আবদুল আলীমের সঙ্গে দেখা করে ঘটনাটি জানান। তাঁরা ঘটনার নিন্দা জানান এবং ওসির বিচার দাবি করে লিখিত অভিযোগ দাখিল করেন। অভিযোগ পাওয়ার পর গতকাল মঙ্গলবার থেকে ওসি রেজাউল করিমকে ছুটিতে পাঠিয়ে দেওয়া হয়।

সিটি করপোরেশনের মেয়র প্রথম আলোকে বলেন, এ ঘটনায় গত রোববার জরুরি সভা করে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে পুলিশ কমিশনারের সঙ্গে দেখা করে অভিযোগ দেওয়া হয়।

ঘটনা তদন্তে গত সোমবার অতিরিক্ত উপপুলিশ কমিশনার শামীমা পারভীনকে প্রধান করে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্য রংপুর মহানগর পুলিশের সহকারী কমিশনার (হেডকোয়ার্টার্স অ্যান্ড মিডিয়া) আলতাফ হোসেন বলেন, ওসিকে ছুটিতে পাঠিয়ে দেওয়া হয়েছে। এ বিষয়ে তদন্ত চলছে।

অভিযোগের বিষয়ে জানতে ওসি রেজাউল করিমের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলেও তাঁকে পাওয়া যায়নি।