নুসরাত হত্যা: রিমান্ড শেষে কারাগারে আ.লীগ নেতা

রুহুল আমিন (ফাইল ছবি)
রুহুল আমিন (ফাইল ছবি)

ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনায় সম্পৃক্ততার অভিযোগে গ্রেপ্তার আওয়ামী লীগ নেতা রুহুল আমিনকে রিমান্ডে জিজ্ঞাসাবাদ শেষে কারাগারে পাঠানো হয়েছে।

নুসরাত হত্যা মামলার তদন্ত কর্মকর্তা ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক মোহাম্মদ শাহ আলম বলেন, রুহুল আমিনকে জিজ্ঞাসাবাদ শেষে বৃহস্পতিবার বিকেলে বিচারিক হাকিম আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

রুহুল আমিনকে ১৯ এপ্রিল সোনাগাজীর নিজের বাসা থেকে গ্রেপ্তার করে পিবিআই। পরদিন তাঁকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ও পিবিআইয়ের পরিদর্শক মোহাম্মদ শাহ আলম। আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে নুসরাত হত্যা মামলায় ১৬৪ ধারায় জবানবন্দি দেন আসামি শাহাদাত হোসেন শামীম। আদালতে তিনি বলেছিলেন, নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে মাদ্রাসার ছাদ থেকে নেমে বাইরে এসে রুহুল আমিনকে বিষয়টি মোবাইলে জানিয়েছেন তিনি। রুহুল আমিন ওই মাদ্রাসার পরিচালনা পর্ষদের সহসভাপতি ছিলেন।

নুসরাত হত্যা মামলায় এ পর্যন্ত মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলাসহ ২২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের মধ্যে আদালত ১৫ জনের বিভিন্ন মেয়াদে রিমান্ডের আদেশ মঞ্জুর করেন। আর এজাহারভুক্ত ৮ জন আসামি এরই মধ্যে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে নুসরাত হত্যার ঘটনায় নিজেদের সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন।