কুষ্টিয়ায় 'বন্দুকযুদ্ধে' মাদক ব্যবসায়ী নিহত

কুষ্টিয়া সদর উপজেলার ভাদালিয়া এলাকায় দুই দল মাদক ব্যবসায়ী ও পুলিশের মধ্যে ‘বন্দুকযুদ্ধে’ রফিক উদ্দিন (৩৫) নামের এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত তিনটার দিকে এই বন্দুকযুদ্ধের ঘটনায় ৪ পুলিশ সদস্য আহত হয়েছেন।

পুলিশ ঘটনাস্থল থেকে একটি পিস্তল, দুটি গুলি, দুটি ম্যাগাজিন ও ৫০ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে। নিহত রফিক কুষ্টিয়া সদর উপজেলার বাড়াদী গ্রামের দাউদ আলীর ছেলে।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিনের তথ্যমতে, গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত দুইটার দিকে পুলিশের কাছে খবর আসে, কুষ্টিয়া সদর উপজেলার ভাদালিয়া স্বস্তিপুর এলাকায় দুই দল মাদক ব্যবসায়ীর মধ্যে গোলাগুলি চলছে। এই সংবাদের ভিত্তিতে কুষ্টিয়া মডেল থানার পুলিশ ও পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) দুটি দল ঘটনাস্থলে অভিযানে গেলে মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়লে কিছুক্ষণ পর মাদক ব্যবসায়ীরা পালিয়ে যান।

পুলিশ ঘটনাস্থলে অভিযান চালিয়ে গুলিবিদ্ধ অবস্থায় রফিককে উদ্ধার করে। কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসা কর্মকর্তা তাঁকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে পুলিশ একটি পিস্তল, দুটি গুলি, দুটি ম্যাগাজিন ও ৫০ বোতল ফেনসিডিল উদ্ধার করে। এই ঘটনায় গোয়েন্দা পুলিশের এসআই সাহেব আলীসহ ৪ পুলিশ সদস্য আহত হন।

পুলিশের দাবি, নিহত ব্যক্তি একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। তাঁর বিরুদ্ধে কুষ্টিয়া মডেল থানাসহ বিভিন্ন থানায় বেশ কয়েকটি মাদকের মামলা রয়েছে। পুলিশ নিহত রফিকের লাশ ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছে।