বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মা ও ছেলের মৃত্যু

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলা শহরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের দুই সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় আহত তিনজন। আজ শুক্রবার ভোরে শহরের মহানগর উত্তর পাড়ায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত দুজন হলেন এলাকার ছমির আলী মোল্লার স্ত্রী আসুরা বেগম (৬০) ও তাঁর ছেলে ওমর আলী মোল্লা (২৮)।

আহত ব্যক্তিরা হলেন ছমির আলী মোল্লা (৬৭), তাঁর বড় ছেলে আবদুল কাদের (৩৫) ও ছেলের বউ রুবিনা খাতুন (৩০)। আহত ব্যক্তিদের জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। চিকিৎসকেরা জানান, আহত ব্যক্তিরা আশঙ্কামুক্ত। এ ঘটনায় দুজন ঘটনাস্থলেই মারা গেছেন।

আহত ব্যক্তিদের উদ্ধৃতি দিয়ে পুলিশ জানায়, আজ (শুক্রবার) ভোর পাঁচটার দিকে মাছ ব্যবসায়ী ওমর আলী তাঁর ঘরের সামনে টাঙানো লোহার (জিআই) তারে ভেজা কাপড় শুকাতে দিচ্ছিলেন। এ সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিনি চিৎকার দেন। ওমরের চিৎকারে মা আসুরা খাতুন, বাবা ছমির আলী, বড় ভাই আবদুল কাদের ও তাঁর স্ত্রী রুবিনা খাতুন ছুটে আসেন। ওমরকে তার থেকে ছাড়াতে গিয়ে অন্যদের শরীরও বিদ্যুতায়িত হয়ে পড়ে। সবার চিৎকারে প্রতিবেশীরা ছুটে এসে বিদ্যুৎ–সংযোগ বিচ্ছিন্ন করে দেন। কিন্তু ততক্ষণে ওমর আলী ও তাঁর মা আসুরা বেগম মারা যান। আহত তিনজনকে উদ্ধার করে চিকিৎসার জন্য জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন সবাই আশঙ্কামুক্ত।

ঘটনার সত্যতা নিশ্চিত করে জীবননগর থানার পরিদর্শক (তদন্ত) মো. ফেরদৌস ওয়াহিদ জানান, প্রাথমিকভাবে জানা গেছে, কাপড় শুকাতে দেওয়া তারটি আগে থেকে বিদ্যুতায়িত ছিল। তা খেয়াল না করে সেখানে ভেজা কাপড় নাড়তে যাওয়ায় দুর্ঘটনা ঘটেছে। অসতর্কতার কারণে অন্যরা আহত হন।