ফাহমিদাকে চাপা দেওয়া গাড়ির চালক আটক

নিহত ফাহমিদা হক লাবণ্য।
নিহত ফাহমিদা হক লাবণ্য।

সড়ক দুর্ঘটনায় নিহত ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফাহমিদা হক লাবণ্যকে চাপা দেওয়া কাভার্ড ভ্যানটির চালককে আটক করেছে পুলিশ। ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার বিপ্লব কুমার সরকার আজ শনিবার বিকেলে প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিপ্লব কুমার বলেন, ‘শনিবার চালকসহ ভ্যানটি আটক করা হয়েছে। সাভারে আছে। সেখান থেকে নিয়ে আসা হচ্ছে। এরপর চালককে জিজ্ঞাসাবাদ করা হবে।’ এ নিয়ে আগামীকাল রোববার সাংবাদিকদের বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।

গত বৃহস্পতিবার রাজধানীর জাতীয় হৃদ্‌রোগ ইনস্টিটিউটের সামনের সড়কে ফাহমিদাকে বহনকারী একটি রাইড শেয়ারিং অ্যাপের মোটরসাইকেলকে ধাক্কা দেয় বেপরোয়া গতির কাভার্ড ভ্যানটি। এ সময় মোটরসাইকেল চালক বাঁ দিকে ও ফাহমিদা ডানদিকের সড়কে পড়ে যান। দ্রুত গতির কাভার্ড ভ্যানটি ফাহমিদাকে চাপা দিয়ে চলে যায়। পরে ফাহমিদাকে উদ্ধার করে পাশের শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।

ফাহমিদা ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। ঘটনার দিন শ্যামলীর বাসা থেকে মহাখালীতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যাচ্ছিলেন তিনি।

এদিকে সড়ক দুর্ঘটনায় ফাহমিদার নিহত হওয়ার প্রতিবাদে সকালে মানববন্ধন করেছেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সকাল সাড়ে এগারোটা থেকে বেলা দুইটা পর্যন্ত মহাখালীতে বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর ভবনের সামনের সড়কে মানববন্ধন করেন তারা। এ সময় শিক্ষার্থীরা কাভার্ড ভ্যান চালককে গ্রেপ্তারসহ দ্রুত শাস্তির দাবি জানান।