'পাঠ্যপুস্তকে ভুলত্রুটি সংশোধনের কাজ চলছে'

শিক্ষামন্ত্রী দীপু মনি। ফাইল ছবি
শিক্ষামন্ত্রী দীপু মনি। ফাইল ছবি

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, দেশের সব পাঠ্যপুস্তক পর্যালোচনা করে ভুলত্রুটি সংশোধনের কাজ চলছে। আজ শনিবার বিকেলে চাঁদপুর সদর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের মাসিক সাধারণ সভায় যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই মন্তব্য করেন।

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, ‘পাঠ্যপুস্তকে কোথাও কোথাও অসংগতি আছে, কিছু সমস্যা আছে, আমরা এ বছর সব পাঠ্যপুস্তক পুনর্বিবেচনা করছি, রিভিউ করছি। কাজেই যেখানে যে সমস্যা আছে, তা আমরা চিহ্নিত করতে পেরেছি সেগুলো সংশোধনের কাজ চলছে।’ এ সময় তিনি পাঠ্যবইয়ে কোনো ভুল থাকলে তা ধরিয়ে দিতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।

মন্ত্রী আরও বলেন, এসএসসি পরীক্ষা যেমন প্রশ্ন ফাঁসমুক্ত শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে, এইচএসসি পরীক্ষাও এখনো পর্যন্ত অত্যন্ত ভালোভাবে সম্পন্ন হচ্ছে। এই ক্ষেত্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, গোয়েন্দা সংস্থাসহ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও অভিভাবকদের অবদান আছে। তিনি দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

চাঁদপুর সদর উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ানের সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমার পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটোয়ারী।