আবারও প্রমাণিত বিএনপি ব্যর্থ: নাসিম

মোহাম্মদ নাসিম। ফাইল ছবি
মোহাম্মদ নাসিম। ফাইল ছবি

১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি যে ব্যর্থ রাজনৈতিক দল, সেটা আবারও প্রমাণিত হয়েছে। তিনি বলেন, রাজনৈতিক দল হিসেবে কতটা ব্যর্থ হলে নির্বাচনের পর জয়ী ব্যক্তিরা দলের সিদ্ধান্তের বাইরে যান।

আজ রোববার দুপুরে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মোহাম্মদ নাসিম এ কথা বলেন।

আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম বলেন, দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ নেওয়ায় বিএনপির রাজনৈতিক দল হিসেবে ব্যর্থ হয়েছে।

জামায়াতের সংস্কারপন্থীদের নতুন রাজনৈতিক মঞ্চকে কীভাবে দল দেখছে জানতে চাইলে মোহাম্মদ নাসিম বলেন, ‘তাদের নতুন যে মঞ্চ গঠিত হয়েছে, সেটা আমরা দেখেছি।’ তিনি আরও বলেন, এই নতুন মঞ্চের নেতৃত্বে শিবিরের সাবেক নেতারা। শিবিরের ইতিহাস খারাপ ইতিহাস, ঘৃণ্য, জঘন্য ইতিহাস।

মোহাম্মদ নাসিম আরও বলেন, ‘আমরা ১৪ দলের পক্ষ থেকে বলতে চাই, দেশের সব মানুষকে এদের এই মঞ্চ থেকে সতর্ক থাকতে হবে। আমি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বলব, আপনারা এদের নজরে রাখুন, সতর্ক থাকুন। এদের থেকে সবাইকে সতর্ক থাকতে হবে।’

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেন, ‘বিশ্বব্যাপী জঙ্গি তৎপরতার প্রতিবাদে আমরা শান্তি সমাবেশ করব। ৩০ এপ্রিল বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ১৪ দল শান্তি সমাবেশ করবে।’

মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদের সাধারণ সম্পাদক শিরিন আক্তার, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য খন্দকার গোলাম মাওলা নক্সবন্দী, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপসহ কেন্দ্রীয় ১৪ দলের নেতারা বৈঠকে উপস্থিত ছিলেন।

ধানের শীষে নির্বাচন করে জাহিদুর রহমান সংসদ সদস্য হিসেবে শপথ নেন। এরপরই বিএনপি নেতারা মনে করছেন, জাহিদুরের পর আরও দু-একজন শপথ নিতে পারেন।