বজ্রপাতে শিশুসহ প্রাণ গেল দুজনের

বজ্রপাত। ফাইল ছবি
বজ্রপাত। ফাইল ছবি

হবিগঞ্জে পৃথক বজ্রপাতের ঘটনায় রোববার শিশুসহ দুজনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় আহত হয়েছেন তিনজন। আহত লোকজনকে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এলাকাবাসী ও স্থানীয় সূত্রে জানা যায়, বেলা একটার দিকে হবিগঞ্জে হঠাৎ ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি শুরু হয়। এর মধ্যে বানিয়াচং উপজেলার দক্ষিণ সাঙ্গর গ্রামের শিশু সালমা আক্তার (৮) বাড়ির আঙিনায় আম কুড়াতে বের হয়। এ সময় বজ্রপাতে সে গুরুতর আহত হয়। দ্রুত উদ্ধার করে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সালমা মনফর মিয়ার মেয়ে। সে দ্বিতীয় শ্রেণিতে পড়ত।

অপর দিকে হবিগঞ্জ সদর সদর উপজেলার পইল নাজিরপুর গ্রামের বাসিন্দা ডেঙ্গু মিয়া (৫০) তাঁর তিন ছেলেকে সঙ্গে নিয়ে গ্রামের পাশে একটি হাওরে ধান কাটতে যান। বেলা দেড়টার দিকে হঠাৎ করে ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি শুরু হয়। এ সময় বজ্রপাতে ডেঙ্গু মিয়াসহ তাঁর তিন ছেলে গুরুতর আহত হন। পরে অন্য কৃষকেরা তাঁদের উদ্ধার করে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক ডেঙ্গু মিয়াকে মৃত ঘোষণা করেন। তাঁর তিন ছেলে তোরাব আলী, করম আলী ও কিতাব আলী হাসপাতালে চিকিৎসাধীন।

হাসপাতালটির চিকিৎসা কর্মকর্তা দেবাশীষ দাশ বলেন, বজ্রপাতে এক শিশুসহ দুজন মারা গেছেন। আহত ব্যক্তিরা হাসপাতালে চিকিৎসাধীন। তাঁদের শারীরিক ক্ষয়ক্ষতি হয়নি, তবে বিকট শব্দে তাঁরা ভয় পেয়েছেন।