প্রধান আসামিকে গ্রেপ্তার না করার অভিযোগ

মহসিন হত্যার বিচার চেয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করেছে তাঁর পরিবার। ঘোড়াদিয়া, নরসিংদী, ২৯ এপ্রিল ২০১৯। ছবি: প্রথম আলো
মহসিন হত্যার বিচার চেয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করেছে তাঁর পরিবার। ঘোড়াদিয়া, নরসিংদী, ২৯ এপ্রিল ২০১৯। ছবি: প্রথম আলো

নরসিংদীর ঘোড়াদিয়ার সোনাতলা গ্রামের মহসিন হত্যা মামলার প্রধান আসামিকে পুলিশ গ্রেপ্তার করছে না বলে অভিযোগ উঠেছে । সোমবার বিকেলে নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন মামলার বাদী জয়নাল মিস্ত্রি ও তাঁর পরিবারের সদস্যরা।

মামলার বাদী ও নিহত মহসিনের চাচা জয়নাল মিস্ত্রি ওই সংবাদ সম্মেলনে বলেন, ‘গত ৬ মার্চ দিনদুপুরে মহসিনকে কুপিয়ে হত্যা করে একই এলাকার আবদুল মান্নানের ছেলে আবদুল কাদির ও তাঁর লোকজন। এ ঘটনায় মামলা হওয়ার পর চার আসামিকে গ্রেপ্তার করে পুলিশ। কিন্তু প্রধান আসামি আবদুল কাদিরকে রহস্যজনক কারণে পুলিশ গ্রেপ্তার করছে না। এলাকায় ঘুরে ঘুরে সে আমাদের মামলা তুলে নিতে হুমকি দিচ্ছে। এতে আমরা ন্যায়বিচার পাওয়া নিয়ে শঙ্কিত।’

জয়নাল আরও বলেন, গত ২৬ এপ্রিল সন্ধ্যায় নরসিংদী বাজার থেকে সিএনজিচালিত অটোরিকশায় করে কয়েকজন লোক তাঁর চোখ বেঁধে উঠিয়ে নিয়ে যায়। এরপর বিভিন্ন স্থানে চোখ বেঁধে ঘোরানোসহ তিন দিন একটি বদ্ধ ঘরে আটক রাখা হয়। পরে সেখান থেকে কৌশলে পালিয়ে আসেন তিনি। মামলা তুলে নেওয়ার জন্য ভয় দেখাতে তাঁকে অপহরণ করা হয়েছিল বলে দাবি করেন জয়নাল।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দুজ্জামান বলেন, পুলিশের বিরুদ্ধে করা ওই অভিযোগ ঠিক নয়। তাঁরা মহসিন হত্যা মামলার চার আসামিকে এরই মধ্যে গ্রেপ্তার করেছেন। এ ছাড়া প্রধান আসামি কাদির বর্তমানে পলাতক রয়েছেন, তাঁকেও গ্রেপ্তারের চেষ্টা চলছে।