ঘোলা করে জল খেল বিএনপি: তথ্যমন্ত্রী

হাছান মাহমুদ। ফাইল ছবি
হাছান মাহমুদ। ফাইল ছবি

বিএনপির সংসদে যাওয়া প্রসঙ্গে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, বিএনপি জল ঘোলা করে খেয়েছে। সংসদে যোগ দেওয়ায় তিনি বিএনপিকে অভিনন্দনও জানান।

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে ‘তারুণ্য কথা’ আয়োজিত এক চিত্রকর্ম প্রদর্শনী উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। আজ মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীতে জাতীয় জাদুঘরের নলিনীকান্ত ভট্টশালী হলে এ অনুষ্ঠান হয়।

হাছান মাহমুদ বলেন, ‘বিএনপি শেষ পর্যন্ত শপথ নিল। এ হলো সেই জলই খাওয়া, কিন্তু ঘোলা করে। তবে আমি তাদের এ শপথ নেওয়াকে অভিনন্দন জানাই।’

শপথ নেওয়া নিয়ে বিএনপির দুই ধরনের বক্তব্যের কথা উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, গতকাল সকালে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকার শপথ নেওয়ার জন্য বিএনপির ওপর চাপ দিচ্ছে। আর শপথ নেওয়ার পর মির্জা ফখরুল বললেন, সরকারের চাপে নয়, তারেক রহমানের নির্দেশেই শপথ নেওয়া হয়েছে। হাছান মাহমুদ বলেন, বিএনপি সময়ে সময়ে ‘বেঠিক’ কথা বলে।

তথ্যমন্ত্রী বলেন, তাঁরা একটি তর্কভিত্তিক বহুমাত্রিক সমাজ গড়তে চান। উদাহরণ হিসেবে তিনি বলেন, বিএনপি এখন সরকারের বিরুদ্ধে সংসদেই কথা বলতে পারবে। তিনি আরও বলেন, বিরোধী দলগুলোর কাজ সরকারের ত্রুটি-বিচ্যুতি ধরিয়ে দেওয়া।

অপর চিত্রকর্ম প্রদর্শনী আয়োজনের উদ্যোগের প্রশংসা করে হাছান মাহমুদ বলেন, অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি মানুষের আত্মিক ও চেতনাগত উন্নয়নের মধ্য দিয়ে উন্নত জাতি গঠন আবশ্যক।
প্রদর্শনী উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, আওয়ামী লীগের প্রচার উপকমিটির যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ।