পাংশায় আ.লীগের নেতাকে গুলি করে ও কুপিয়ে হত্যা

পিকুল বিশ্বাস। ছবি: সংগৃহীত
পিকুল বিশ্বাস। ছবি: সংগৃহীত

রাজবাড়ীর পাংশা উপজেলায় সরিষা ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকে গুলি করে ও কুপিয়ে হত্যা করা হয়েছে। গতকাল বুধবার দিবাগত রাত সোয়া একটার দিকে এ ঘটনা ঘটে। পুলিশ এ ঘটনায় রাতেই তিনজনকে আটক করেছে।

নিহত ব্যক্তির নাম পিকুল বিশ্বাস (৪২)। তিনি সরিষা ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক (প্রস্তাবিত) সম্পাদক ছিলেন। দুই সন্তানের জনক পিকুলের বাড়ি সরিষা গ্রামে। তাঁর বাবার নাম জলিল বিশ্বাস। পিকুলের ভাই সরিষা ইউপির চেয়ারম্যান ও ইউপি আওয়ামী লীগের সভাপতি।

থানা ও স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল রাত ১২টার দিকে মোটরসাইকেলে চালিয়ে স্থানীয় বাজার থেকে বাড়ি ফিরছিলেন পিকুল। বাড়ি থেকে প্রায় ৩০০ মিটার দূরে চৌরাস্তা মোড়ে পৌঁছালে দুর্বৃত্তরা প্রথমে তাঁকে গুলি করে, এরপর ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে পালিয়ে যায়। তাঁকে দ্রুত উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে রাত সোয়া একটার সময় তিনি মারা যান।

পিকুলের মামা পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম শফিকুল মোরশেদ আরুজ প্রথম আলোকে বলেন, পিকুলকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। স্থানীয়ভাবে একটি গোষ্ঠীর সঙ্গে বিরোধের সূত্রপাত ধরেই এই হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে পাংশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আহসান উল্লাহ বলেন, রাতেই হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে তিনজনকে আটক করা হয়েছে।