বৃদ্ধাকে হত্যার পর আগুনে পোড়ানোর অভিযোগ

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় এক বৃদ্ধাকে শ্বাসরোধে হত্যার পর আগুনে পোড়ানো হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। রোববার ভোরে ঘটনাস্থল থেকে বৃদ্ধার লাশটি উদ্ধার করে মর্গে পাঠিয়েছে পুলিশ। শনিবার দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার কালা পাহাড়িয়া ইউনিয়নের উলুকান্দি পূর্বপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ওই বৃদ্ধার নাম আমেনা খাতুন (৭০)। তিনি উলুকান্দি পূর্বপাড়া এলাকার মৃত মোহাম্মদ আলীর স্ত্রী। এই ঘটনায় পুলিশ এখনো পর্যন্ত কাউকে আটক করতে পারেনি। পুলিশের ধারণা, স্বর্ণালংকার ও টাকা-পয়সার জন্য মাদকাসক্ত বখাটেরা বৃদ্ধাকে হত্যা করে থাকতে পারে।

এলাকাবাসী ও পুলিশ জানায়, স্বামীর মৃত্যুর পর বাড়িতে একাই থাকতেন আমেনা খাতুন। শনিবার গভীর রাতে তাঁর ঘরে আগুন দেখতে পেয়ে প্রতিবেশীরা এগিয়ে যান। পরে পুড়ে যাওয়া লাশ দেখে তাঁরা পুলিশকে খবর দেন। রোববার ভোরে ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠায় পুলিশ।

আমেনা খাতুনের মেয়ে আয়না বিবি বলেন, রাতে তাঁর মায়ের ঘরে আগুন দেখতে পেয়ে প্রতিবেশীরা এসে আগুন নেভান। তবে তাঁর মাকে আর বাঁচানো যায়নি এবং তাঁর মায়ের গায়ের স্বর্ণালংকার খুঁজে পাওয়া যাচ্ছে না।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেন বলেন, বৃদ্ধার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এই ঘটনায় হত্যা মামলা প্রক্রিয়াধীন।

ঘটনাস্থল পরিদর্শন করে জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন প্রথম আলোকে বলেন, বৃদ্ধাকে শ্বাসরোধে হত্যার পর ঘটনা ভিন্ন খাতে নেওয়ার জন্য আগুন দেওয়া হয়েছিল বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। বৃদ্ধার স্বর্ণালংকার ও টাকা-পয়সার জন্য তাঁকে হত্যা করা হয়ে থাকতে পারে। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়া গেলে তাঁর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। এই ঘটনায় দোষীদের আটকের চেষ্টা চলছে।