২১ বছর পর মেয়ে হত্যার শাস্তি পেলেন বাবা

সুনামগঞ্জে ছয় মাস বয়সী শিশুকন্যাকে ছুরিকাঘাতে হত্যার দায়ে বাবাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। রোববার সুনামগঞ্জের অতিরিক্ত দায়রা জজ মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন এই রায় দেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম মোস্তাক আহমদ চৌধুরী। তিনি জেলার জামালগঞ্জ উপজেলার জাল্লাবাদ গ্রামের অধিবাসী। কারাদণ্ডের পাশাপাশি তাঁকে ১০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, মোস্তাক তাঁর স্ত্রী ও তিন সন্তান নিয়ে সিলেটের ঝর্নারপাড় এলাকার একটি কলোনিতে ভাড়া থাকতেন। মোস্তাক ওই কলোনিরই এক নারীকে বিয়ে করতে চাইলে তাঁর স্ত্রী বাধা দেন। এতে করে দুজনের মধ্যে মনোমালিন্য দেখা দেয়। ১৯৯৮ সালের ২৩ নভেম্বর বিকেলে মোস্তাক দম্পতি তাঁদের তিন সন্তানকে নিয়ে সিলেট থেকে সুনামগঞ্জে নিজেদের বাড়ির উদ্দেশে রওনা হন। রাত নয়টার দিকে সুনামগঞ্জ সদর উপজেলার বেরাজালী বাজারের পাশে একটি হাওরে পৌঁছালে মোস্তাক তাঁর দুই মেয়ে খোদেজা ও রিনাকে ছুরিকাঘাত করেন। এ সময় তাঁর স্ত্রীর চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে মোস্তাক পালিয়ে যান। পরে ছয় মাসের শিশু রিনা মারা যায়।

ঘটনার পরদিন মোস্তাকের স্ত্রী বাদী হয়ে সুনামগঞ্জ সদর থানায় তাঁর স্বামীর বিরুদ্ধে মামলা করেন। মামলার প্রায় ২১ বছর পরে এসে রায় ঘোষণা করেন আদালত।

সুনামগঞ্জের অতিরিক্ত সরকারি কৌঁসুলি (এপিপি) সোহেল আহমদ রায় ঘোষণার বিষয়টি নিশ্চিত করেছেন।