সুনামগঞ্জে সেরা এসসি স্কুল

এবারের এসএসসি পরীক্ষার ফলাফলে পাসের হারের দিক থেকে সিলেট বিভাগের চার জেলার মধ্যে এগিয়ে আছে সুনামগঞ্জ। আর সুনামগঞ্জ জেলায় সবচেয়ে ভালো ফল করেছে সরকারি এসসি বালিকা উচ্চবিদ্যালয়।

সুনামগঞ্জ জেলা থেকে এবার ২৪ হাজার ৭৫০ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে পাস করেছে ১৭ হাজার ৮৭৯ জন। এদের মধ্যে ছেলে আট হাজার ৯২ এবং মেয়ে নয় হাজার ৭৮৭ জন। জেলায় জিপিএ-৫ পেয়েছে ২৬৪ জন। এর মধ্যে ছেলে ১৩২ এবং মেয়ে ১৩২জন। জেলায় পাসের হার ৭২ দশমিক ২৪।

সুনামগঞ্জ জেলায় সবচেয়ে ভালো ফল করেছে জেলা শহরের সরকারি এসসি বালিকা উচ্চবিদ্যালয়। এই প্রতিষ্ঠান থেকে ২২১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছে ২১৩ জন। জিপিএ-৫ পেয়েছে ৪০ জন। গত বছরও এই প্রতিষ্ঠান এসএসসির ফলে জেলায় সেরা হয়েছিল।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফিজ মাশহুদ চৌধুরী বলেন, শিক্ষার্থী-শিক্ষক এবং অভিভাবক সবার আন্তরিক চেষ্টায় এই ভালো ফল হয়েছে। আশা করি আমাদের প্রতিষ্ঠান ভবিষ্যতেও ভালো ফলাফলের ধারাবাহিকতা রাখবে।

এ ছাড়া জেলা শহরের সরকারি জুবিলী উচ্চবিদ্যালয় থেকে ২৩০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে। পাস করেছে ২২৩ জন। এই প্রতিষ্ঠান থেকে জিপিএ-৫ পেয়েছে ৩৬ জন।