দুই দিনে তিন জেলায় পানিতে ডুবে ছয়জনের মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

দুই দিনে তিন জেলায় পানিতে ডুবে ছয়জনের মৃত্যু হয়েছে। আজ সোমবার ও গতকাল রোববার চুয়াডাঙ্গা, বগুড়া ও সিরাজগঞ্জে এই ঘটনা ঘটে।

চুয়াডাঙ্গা সদর উপজেলায় গর্তের পানিতে ডুবে দুই ভাইবোনের মৃত্যু হয়েছে। সোমবার সকাল নয়টার দিকে উপজেলার মোমিনপুর ইউনিয়নের কবিখালী গ্রামে এই ঘটনা ঘটে। তারা সম্পর্কে মামাতো-ফুপাতো ভাইবোন।

মারা যাওয়া দুজন হলো কবিখালী গ্রামের মহসিন আলীর মেয়ে মোহনা খাতুন (৯) ও একই উপজেলার শংকরচন্দ্র ইউনিয়নের হানুরবারাদী গ্রামের আমিরুল ইসলামের ছেলে রিমন আলী (৭)।

মোহনা কাথুলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী ও রিমন হানুরবারাদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র ছিল। রিমন মোহনার ফুফুর ছেলে।

চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফকরুল আলম খান বলেন, মোহনাকে দুপুরে কাথুলীতে এবং রিপনকে বিকেলে হানুরবারাদী গ্রামে দাফন করা হয়েছে।

এদিকে নওগাঁর রানীনগর উপজেলায় রোববার পৃথক ঘটনায় পুকুরে ডুবে জিপু আহম্মেদ (৪) ও জরিনা বেগম (৭৫) নামের দুজনের প্রাণহানি হয়েছে। রানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এস এম সিদ্দিকুর রহমান এই খবর জানিয়েছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রোববার সকালে উপজেলার বিল-পালশা গ্রামের শহিদুলের ছেলে জিপু খেলতে গিয়ে বাড়ির পাশে পুকুরে ডুবে মারা যায়। অন্যদিকে উপজেলার মিরাট ইউনিয়নের উত্তর পাড়া গ্রামের জরিনা বেগম দুপুরে বাড়ির পাশে একটি পুকুরে গোসল করতে নামেন। শারীরিক দুর্বলতার কারণে তিনি পুকুরে ডুবে যান। পরে তাঁর লাশ ভেসে ওঠে।

এ ছাড়া সিরাজগঞ্জের রায়গঞ্জ ও শাহজাদপুর উপজেলায় রোববার পৃথক ঘটনায় পানিতে ডুবে দুই শিশু মারা গেছে। মারা যাওয়া দুই শিশু হলো রায়গঞ্জ উপজেলার পাঙ্গাসী ইউনিয়নের বেগনাই গ্রামের রেজাউল করিমের ছেলে জুনায়েদ (২) ও শাহজাদপুর উপজেলার গাড়াদহ ইউনিয়নের সরিষাকোল দক্ষিণ পাড়ার কবির হোসেনের ছেলে কাউসার হোসেন (১০)। সংশ্লিষ্ট পরিবার ও স্থানীয় ইউনিয়ন পরিষদ সূত্রে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে।