ফেনীর সোনাগাজীতে এবার স্কুলছাত্রকে যৌন নিপীড়ন

ফেনীর সোনাগাজীতে এবার এক স্কুলছাত্র যৌন নিপীড়নের শিকার হয়েছে। অষ্টম শ্রেণির ওই ছাত্রকে যৌন নিপীড়নে জড়িত থাকার অভিযোগে দুই বখাটেকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁরা হলেন মো. সিরাজ (৪০), গোলাপ মাওলা (২৭)।

গত রোববার রাতে উপজেলার ভূঞা বাজার এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়েছে। গতকাল সোমবার শারীরিক পরীক্ষার জন্য ছাত্রটিকে ফেনী সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ঘটনায় গত রোববার রাতে ছাত্রটির মা বাদী হয়ে যৌন নিপীড়নের অভিযোগে মো. সিরাজ ও গোলাপ মাওলাকে আসামি করে সোনাগাজী মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন। গত ২৭ এপ্রিল শনিবার রাতে উপজেলার চর চান্দিয়া ইউনিয়নের দক্ষিণ চর চান্দিয়া গ্রামের ভূঞা বাজার এলাকায় অষ্টম শ্রেণির ওই শিক্ষার্থী বলাৎকারের শিকার হয়েছে।

এর আগে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনে থানায় মামলা করেন মাদ্রাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান ওরফে রাফির মা। ওই মামলায় অধ্যক্ষকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায় পুলিশ। অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগ আনায় ক্ষুব্ধ হয়ে গত ৬ এপ্রিল নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। ১০ এপ্রিল নুসরাতের মৃত্যু হয়।

পুলিশ ও পারিবারিক সূত্র জানায়, গত ১৮ এপ্রিল সন্ধ্যার পর ওই শিক্ষার্থী বাজার থেকে বাড়ি যাওয়ার পথে স্থানীয় বখাটে সিরাজ ভয়ভীতি দেখিয়ে বাড়ির পাশে বাগানে নিয়ে বলাৎকার করেন। ঘটনাটি কাউকে বললে সিরাজ তাকে মেরে ফেলার হুমকি দেন। পরে ২৭ এপ্রিল রাতে সিরাজ ও তাঁর বন্ধু গোলাপ ওই ছাত্রকে বাড়ি থেকে ডেকে নিয়ে বলাৎকার করেন। ঘটনার দুই দিন পর ওই শিক্ষার্থী বিষয়টি তার মাকে জানায়। মা ইউপি চেয়ারম্যানকে জানালে তিনি আইনের আশ্রয় নেওয়ার পরামর্শ দেন।

সোনাগাজী মডেল থানার ওসি মঈন উদ্দিন আহমেদ বলেন, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। গ্রেপ্তার আসামিদের গতকাল দুপুরে আদালতে হাজির করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাঁরা উভয়ে ঘটনার দায় স্বীকার করেছেন।