ডিপিডিসি কার্যালয়ে দুদকের অভিযান

ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ডিপিডিসি) জুরাইন কার্যালয়ে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সেখানে বিভিন্ন অনিয়ম উদঘাটন করার কথা জানিয়েছে সংস্থাটি। মঙ্গলবার এই অভিযান পরিচালিত হয়।

এ বিষয়ে দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য প্রথম আলোকে বলেন, দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন ১০৬) অভিযোগ আসে, বৈদ্যুতিক মিটার সংযোগ, নবায়ন ও অন্যান্য সেবা দিতে গিয়ে গ্রাহকদের কাছ থেকে দালালেরা টাকা নিচ্ছেন। এই কাজে সহায়তা করছেন ডিপিডিসির মিটার রিডারা ও কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারী।

এসব অভিযোগের ভিত্তিতে অভিযান চলার সময় দুদকের দলটি ওই দপ্তরে জমা হওয়া বিভিন্ন আবেদনের নথি খতিয়ে দেখে এবং নথিতে লেখা মোবাইল নম্বরের সঙ্গে গ্রাহকের নামের অমিল পায়। ওই সব আবেদন দালালেরা উপস্থাপন করেছেন মর্মে প্রাথমিকভাবে বলা হয়। আবু সাঈদ নামের একজন মিটার রিডারের সঙ্গে দালালের যোগসাজশের প্রমাণ পায় দুদক দল। তাঁকে বরখাস্ত করার জন্য নির্বাহী প্রকৌশলী মো. রুহুল আমিন ফকিরকে সুপারিশ করা হয়। নির্বাহী প্রকৌশলী দুদক দলের উদঘাটিত সব অনিয়মের বিষয়ে পদক্ষেপ নিয়ে দুদককে জানানোর আশ্বাস দেন। দুদকের দলটি সেখান থেকে বিভিন্ন বকেয়া বিলের নথি সংগ্রহ করে।