দুই জেলায় পানিতে ডুবে যমজ ভাইবোনসহ নিহত ৩

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

পৃথক ঘটনায় দুই জেলায় পানিতে ডুবে যমজ ভাইবোন (২) ও এক কলেজছাত্রসহ (২০) তিনজন নিহত হয়েছেন। এর মধ্যে যমজ ভাইবোন পুকুরের পানিতে এবং ওই ছাত্র নদীতে ডুবে মারা গেছেন। মঙ্গলবার প্রথম আলোর প্রতিনিধিদের মাধ্যমে এ সংবাদ জানা যায়।

যমজ ভাইবোন নিহত হওয়ার ঘটনাটি ঘটেছে চট্টগ্রামের আনোয়ারায়। ওই ভাইবোনের নাম গোলাম মোস্তফা ও আসমা সুলতানা। তারা উপজেলার গুয়াপঞ্চক গ্রামের কাজী নুরুল হাকিমের সন্তান। স্থানীয় সূত্র জানায়, মঙ্গলবার বেলা আড়াইটার দিকে ওই যমজ শিশু দুটি পুকুরে ডুবে মারা যায়। দুপুরের দিকে তারা খেলতে খেলতে বাড়ির পাশে পুকুরে পড়ে যায়। পরিবারের লোকজন তাদের অনেকক্ষণ ধরে না পেয়ে খোঁজাখুঁজি করার পর পুকুরে ভাসতে দেখেন। পরে উদ্ধার করে আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত্যু ঘোষণা করেন। এ ব্যাপারে আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ঈশিতা আইরিন বলেন, বেলা সোয়া তিনটায় যমজ ভাইবোনের মৃতদেহ স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। পেটে পানি প্রবেশ করায় দুজনের মৃত্যু হয়েছে।

অন্যদিকে ওই কলেজছাত্র নিহত হওয়ার ঘটনাটি ঘটেছে বগুড়ার শিবগঞ্জে। ওই শিক্ষার্থীর নাম বিপ্লব হোসেন। তিনি উপজেলার বিহার ইউনিয়নের নাটমরিচাই গ্রামের জুলহাস হোসেনের ছেলে। স্থানীয় সূত্রে জানা যায়, বিপ্লব বগুড়ার সরকারি আজিজুল হক কলেজে বিবিএ (অনার্স) প্রথম বর্ষের ছাত্র ছিলেন। বাবার সঙ্গে শসাখেত থেকে কাজ করে একা বাড়ি ফেরার পথে একটি নদী পাড়ি দিতে গিয়ে পানিতে ডুবে মারা যান তিনি। বিহার ইউনিয়ন পরিষদের সদস্য সায়েদ আলী বলেন, বিপ্লব সাঁতার না জানায় এই ঘটনা ঘটেছে।