কেরোসিন ঢেলে গৃহবধূর গায়ে আগুন দেওয়ার অভিযোগ, ননদ আটক

পাবনার বেড়া উপজেলায় দুই সন্তানের জননী এক গৃহবধূর গায়ে স্বামীর বাড়ির লোকজন কেরোসিন ঢেলে আগুন দিয়েছে বলে অভিযোগ উঠেছে। এতে ওই গৃহবধূর শরীরের ৫০ শতাংশ পুড়ে গেছে বলে পুলিশ জানিয়েছে।

আজ বৃহস্পতিবার ভোরে উপজেলার আমিনপুর থানার মাসুমদিয়া ইউনিয়নের তামিলনগর গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ওই গৃহবধূর এক ননদকে আটক করেছে পুলিশ।

অগ্নিদগ্ধ ওই গৃহবধূর নাম সুজি খাতুন (৩২)। তিনি তামিলনগর গ্রামের মালয়েশিয়াপ্রবাসী সুরমান মণ্ডলের স্ত্রী। তাঁর ছয় ও চার বছর বয়সী দুটি সন্তান রয়েছে। স্বামী বিদেশে থাকায় সুজি খাতুন দুই সন্তানকে নিয়ে স্বামীর বাড়িতেই থাকতেন। প্রায়ই শ্বশুরবাড়ির লোকজনের সঙ্গে তাঁর কলহ হতো।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সাহ্‌রির সময় পারিবারিক কলহ শুরু হলে শ্বশুরবাড়ির লোকজন সুজি খাতুনের শরীরে কেরোসিন ঢেলে দিয়ে আগুন ধরিয়ে দেন। তাঁর চিৎকারে প্রতিবেশীরা ছুটে আসেন। খবর পেয়ে গৃহবধূর বাবার বাড়ির লোকজনও আসেন। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে প্রথমে পাবনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে চিকিৎসকেরা তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানোর পরামর্শ দেন। বেলা তিনটায় গৃহবধূকে বহনকারী অ্যাম্বুলেন্স ঢাকার পথে ছিল।

আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোমিনুল ইসলাম বলেন, ওই গৃহবধূর শরীরের ৫০ শতাংশ দগ্ধ হয়েছে বলে চিকিৎসকের কাছ থেকে আমরা জেনেছি। তাঁর গলা থেকে পা পর্যন্ত শরীরের সামনের অংশ পুড়ে গেছে। এ ঘটনায় গৃহবধূর ননদ সমেলা খাতুনকে আটক করা হয়েছে। এই ঘটনায় মামলা প্রক্রিয়াধীন। এর সঙ্গে জড়িতদের কাউকে ছাড়া হবে না।