ইফতারের স্বাদ বদলাতে 'কপার চিমনি'

কপার চিমনি রেস্টুরেন্টের ইফতারির পদ। গতকাল বিকেলে।  প্রথম আলো
কপার চিমনি রেস্টুরেন্টের ইফতারির পদ। গতকাল বিকেলে। প্রথম আলো

রমজান এলে বাড়িতে নানা রকমের ইফতার তৈরি করা হয়। ছোলা, মুড়ি, বেগুনি, পেঁয়াজি—কিনা থাকে এতে। তবে স্বাদ বদলের জন্য যাঁরা ভিন্ন কিছু চান, তাঁরা ঘুরে আসতে পারেন নগরের আগ্রাবাদ এলাকায় কপার চিমনি রেস্টুরেন্টে। রমজানজুড়ে এখানে থাকছে ইফতারের নানা আয়োজন।

গত বছরের আগস্টে সুবিশাল জায়গা নিয়ে চালু হয় কপার চিমনি। রমজানে ক্রেতার চাহিদা ও রুচি অনুযায়ী গুণগত মানের উপাদান দিয়ে তৈরি করা হচ্ছে ইফতারসামগ্রী। এ কারণে রমজানের প্রথম দিন থেকেই পড়েছে ইফতার কেনার ধুম।

ইফতারসামগ্রীতেও বৈচিত্র্য রয়েছে। এতে থাকছে ইফতার বক্স, পার্টি মেন্যু ও ব্যুফে ইফতার।

ইফতার বক্সে রয়েছে চারটি প্যাকেজ। ৩০০, ৩৩০, ৪০০ ও ৫২০ টাকার এসব প্যাকেজে রয়েছে ফ্রাইড ছোলা, পটেটো চপ, তাওয়া চিকেন, গ্রিন সালাদ, জিলাপি, মেজবানি, মাটন তেহারি, ফিরনিসহ নানা উপকরণ। পার্টি মেন্যু আরও বাহারি। এখানে রয়েছে তিনটি প্যাকেজ। ৬৩০, ৭০০ ও ৭৩০ টাকার এসব প্যাকেজে পাওয়া যাবে ফ্রাইড অন্থন, হালিম, বিফ মেজবানি, নার্গিস কাবাবের মতো জনপ্রিয় সব খাবার। এর পাশাপাশি থাকছে ‘ব্যুফে ইফতার’। এতে ৪০ পদের খাবার পাওয়া যাবে সাড়ে ৮০০ টাকায়।

গতকাল বৃহস্পতিবার বিকেলে রেস্টুরেন্টে গিয়ে ব্যুফে ইফতারের সম্ভার দেখা গেছে। ক্রেতাদের কথা বিবেচনা করে ঢেলে সাজানো হয়েছে গোটা রেস্টুরেন্ট। সারি সারি করে সাজিয়ে রাখা আছে নানা পদের খাবার।

জানতে চাইলে রেস্টুরেন্টের এক কর্মকর্তা বলেন, ‘রোজাদারদের কথা বিবেচনা করে ইফতারসামগ্রী তৈরি করা হচ্ছে।’