পুলিশের ধাওয়ায় দুই ভবনের মাঝখানে আটকা, দেয়াল কেটে উদ্ধার

পুলিশের তাড়া খেয়ে পালাতে গিয়ে দুই ভবনের সরু ফাঁকে আটকে পড়েন খোকন। ছবি: সংগৃহীত
পুলিশের তাড়া খেয়ে পালাতে গিয়ে দুই ভবনের সরু ফাঁকে আটকে পড়েন খোকন। ছবি: সংগৃহীত

চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় পুলিশের তাড়া খেয়ে দৌড়ে পালাতে গিয়ে দুই ভবনের মাঝখানের সরু ফাঁকে আটকে যান এক ব্যক্তি। পরে ফায়ার সার্ভিস এসে আড়াই ঘণ্টার চেষ্টায় দেয়াল কেটে আটকে পড়া ব্যক্তিকে উদ্ধার করে। 

পুলিশের দাবি, আটকে পড়া ব্যক্তির নাম খোকন ওরফে সিস্টেম খোকন (৫২)। তিনি মাদক বিক্রেতা। তিনি এখন শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পুলিশের হেফাজতে চিকিৎসাধীন।

দেয়াল কেটে বের করা হয় খোকনকে। ছবি: সংগৃহীত
দেয়াল কেটে বের করা হয় খোকনকে। ছবি: সংগৃহীত

পুলিশ ও স্থানীয় প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার উত্তর ঠাকুরবাজারে পুলিশ মাদকবিরোধী অভিযান চালায়। এ সময় শাহরাস্তি পৌরসভার পূর্ব উপলতা কাজী বাড়ির খোকন ওরফে সিস্টেম খোকন পুলিশের ধাওয়া খেয়ে দৌড়ে পালাতে গিয়ে ঠাকুরবাজারের যশোরীর দুই ভবনের মাঝখানে সরু জায়গায় আটকে যান। সেখান থেকে পুলিশ তাঁকে উদ্ধারে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিস দলকে খবর দেয়। পরে শাহরাস্তি ও হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট তাঁকে উদ্ধারের চেষ্টা চালায়।

হাজীগঞ্জ ফায়ার সার্ভিস কর্মকর্তা মোতালেব জমাদার জানান, একপর্যায়ে অতিরিক্ত গরমে খোকন দুর্বল হয়ে পড়লে তাঁকে বাঁচানোর জন্য ফায়ার সার্ভিস দল একটি ভবনের দেয়াল ছিদ্র করে খাওয়ার পানি দেয় এবং চার্জার ফ্যানের মাধ্যমে বাতাস দেওয়ার ব্যবস্থা করে। পরে প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে দেয়াল কেটে গতকাল দিবাগত রাত দেড়টার দিকে তাঁকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

স্থানীয় লোকজন জানান, খোকন মৃত আবদুল হকের ছেলে। তিনি দীর্ঘদিন ধরে ইয়াবা বিক্রি করে আসছেন।

উদ্ধার তৎপরতার সময় চাঁদপুরের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. শেখ রাসেল, শাহরাস্তি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলমসহ পুলিশের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. শেখ রাসেল বলেন, খোকনকে ধরতে পুলিশ অভিযান চালালে পালাতে গিয়ে তিনি দুই ভবনের সরু ফাঁকে আটকে যান। রাতে প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিসের দুটি ইউনিট যৌথভাবে চেষ্টা চালিয়ে তাঁকে উদ্ধার করে।

খোকন এখন ভর্তি আছেন শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। ছবি: সংগৃহীত
খোকন এখন ভর্তি আছেন শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। ছবি: সংগৃহীত

শাহরাস্তি থানার ওসি শাহ আলম বলেন, খোকনের বিরুদ্ধে শাহরাস্তি থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৯টি মামলা রয়েছে। কিছুটা সুস্থ হলে তাঁকে আদালতে পাঠানো হবে।