'উন্নয়নের জন্য সরকারের টাকার অভাব নেই'

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। ফাইল ছবি
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। ফাইল ছবি

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, সরকারের হাতে উন্নয়নের জন্য টাকার কোনো অভাব নেই। তাই জনকল্যাণমুখী বড় বড় প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গরিবের বন্ধু। সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠী ও হতদরিদ্র মানুষের কল্যাণে সরকার নিরলসভাবে কাজ করছে।

আজ শনিবার দুপুরে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় আশ্রয়ণ প্রকল্পের দ্বিতীয় পর্যায়ে ‘জমি আছে ঘর নেই’ প্রকল্পের আওতায় গৃহহীনদের মধ্যে ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানে এম এ মান্নান এ মন্তব্য করেন। অনুষ্ঠানে মন্ত্রী ১৯৮টি পরিবারের প্রধানদের হাতে ঘরের চাবি তুলে দেন।

মন্ত্রী এম এ মান্নান বলেন, সরকার হাওর এলাকার মানুষের বিশুদ্ধ পানির সংকট নিরসনে একটি প্রকল্প নিয়েছে। গৃহহীনদের জন্য আরও গৃহনির্মাণের প্রকল্প গ্রহণ করেছে। এ দেশে কেউ গৃহহীন থাকবে না। তিনি বলেন, ‘সুনামগঞ্জ মেডিকেল কলেজে এবার আমরা শিক্ষার্থী ভর্তির কার্যক্রম শুরু করব। চার হাজার কোটি টাকা দিয়ে সুনামগঞ্জের বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কাজ শুরু হবে, যা প্রক্রিয়াধীন আছে। সারা দেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবারের উদ্যোগ নিয়েছে সরকার।’

প্রশাসনের কর্মকর্তাদের আরও দায়িত্বশীল হওয়ার আহ্বান জানিয়ে মন্ত্রী এম এ মান্নান বলেন, ‘দেশের মানুষের কল্যাণে কাজ করার জন্য আমরা শেখ হাসিনার নেতৃত্বে দৃঢ় প্রতিজ্ঞ। কিন্তু একটি মহল এসব ব্যাঘাতে তৎপর রয়েছে, এ জন্য জনগণকে সজাগ থাকতে হবে।’

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহ্ফুজুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হারুনুর রশীদ, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সিদ্দিক আহমদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন প্রমুখ।