বড় ভাইয়ের মৃত্যু, দায় স্বীকার ছোট ভাইয়ের

ফেনীতে বড় ভাইয়ের মৃত্যুর দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন এক ব্যক্তি। শনিবার বিকেলে মুখ্য বিচারিক হাকিম আদালতে (সিজিএম) এ জবানবন্দি নেওয়া হয়। শুক্রবার রাতে পুলিশ তাঁকে গ্রেপ্তার করে।

মারা যাওয়া ব্যক্তির নাম জহিরুল হক। অভিযুক্ত ব্যক্তির নাম নিজাম উদ্দিন। তাঁদের বাড়ি ফেনীর দাগনভূঞা উপজেলার রাজাপুর ইউনিয়নে। 

পুলিশ ও মামলার এজাহার সুত্রে জানা গেছে, পারিবারিক বিরোধের জেরে গত ২৬ মার্চ সকালে রাজাপুর ইউনিয়নের সাপুয়া উচ্চবিদ্যালয়ের পাশে একটি চা–দোকানে জহিরুল হকের সঙ্গে তাঁর ছোট ভাই নিজাম উদ্দিনের ঝগড়া হয়। ঝগড়ার একপর্যায়ে নিজাম উদ্দিন মারধরের পাশাপাশি ধাক্কা দিলে জহিরুল হক ওই দোকানের গরম তেলের কড়াইয়ের ওপর পড়েন। এতে তাঁর শরীর ঝলসে যায়। এ সময় স্থানীয় ব্যক্তিরা তাঁকে উদ্ধার করে প্রথমে ফেনী সদর হাসপাতালে ভর্তি করেন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ৩ এপ্রিল রাতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জহিরুল হক।

এ ঘটনায় নিহত ব্যক্তির স্ত্রী ফাতেমা আক্তার রিমা বাদী হয়ে তাঁর দেবর নিজাম উদ্দিনকে আসামি করে দাগনভূঞা থানায় একটি হত্যা মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা ও দাগনভূঞা উপজেলার কোরেশমুন্সি ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত উপপরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম বলেন, হত্যা মামলার একমাত্র আসামি নিজাম উদ্দিনকে শুক্রবার রাতে গ্রেপ্তার করা হয়। শনিবার বিকেলে তিনি বড় ভাইয়ের মৃত্যুর দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন।