খননযন্ত্রের হাতলের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু

চট্টগ্রামের বাঁশখালীতে খননযন্ত্রের হাতলের ধাক্কায় জাহেদুল ইসলাম (৮) নামের এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। আজ রোববার সকাল সাড়ে নয়টার দিকে শীলকূপ ইউনিয়নের নয়াঘোনা এলাকায় এ ঘটনা ঘটে।

বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ সূত্রে জানা যায়, খননযন্ত্রের (এক্সকাভেটর) হাতলের সঙ্গে জাহেদুলের মাথায় ধাক্কা লাগে। মস্তিষ্কে আঘাত লাগার কারণে তার মৃত্যু হয়েছে।

স্থানীয় লোকজন জানান, জাহেদুলের বাড়ি গন্ডামারা ইউনিয়নের মোয়াজ্জেমপাড়ায়। সপ্তাহখানেক আগে সে শীলকূপ ইউনিয়নে নানার বাড়িতে বেড়াতে এসেছিল। তার বাবা নজরুল ইসলাম ওমানপ্রবাসী। মারা যাওয়া জাহেদুল তাঁদের একমাত্র সন্তান। সে গন্ডামারা ইউনিয়নের শাহজালাল কেজি স্কুল নামের একটি বেসরকারি বিদ্যালয়ের শিশু শ্রেণির ছাত্র ছিল।

শিশুটির পরিবারের দাবি, খননযন্ত্রের সাহায্যে মাটি কাটার দৃশ্য দেখার সময় চালকের অসাবধানতায় জাহেদুলের মৃত্যু হয়েছে। এর বিচার দাবি করেন তাঁরা।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন বলেন, মাটি কাটার সময় জাহেদুল হয়তো খননযন্ত্রের খুব কাছেই ছিল। সে কারণে দুর্ঘটনাটি ঘটতে পারে। তার স্বজনেরা চাইছেন লাশের ময়নাতদন্ত না করতে। সে ক্ষেত্রে তাঁদের আদালত থেকে অনুমতিপত্র নিয়ে থানায় জমা দিতে হবে।