আগামী তিন দিনে তাপমাত্রা আরও কমতে পারে

প্রথম আলো ফাইল ছবি
প্রথম আলো ফাইল ছবি

দেশের বিভিন্ন এলাকার ওপর দিয়ে চলমান মৃদু তাপপ্রবাহ কিছু কিছু জায়গায় কমতে পারে। এ ছাড়া দিন ও রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি পর্যন্ত কমতে পারে। আগামী তিন দিনে তাপমাত্রা আরও কমতে পারে। আজ রোববার সকাল নয়টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এসব কথা বলা হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। টাঙ্গাইল, ফরিদপুর, গোপালগঞ্জ, নোয়াখালী, রাজশাহী, পাবনা অঞ্চলসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গায় প্রশমিত হতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়েছে, সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। রাতের তাপমাত্রা কমতে পারে ১ থেকে ২ ডিগ্রি পর্যন্ত।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়, হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় পশ্চিমা লঘুচাপ বিরাজ করছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

পূর্বাভাসে বলা হয়, পরবর্তী তিন দিনে তাপমাত্রা আরও কমতে পারে।

আজ ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৩২ মিনিটে এবং আগামীকাল ঢাকায় সূর্যোদয় ৫টা ১৭ মিনিটে।

গতকাল শনিবার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ৩৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সিলেট ২১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।