মঙ্গলবার আদালতে যাচ্ছেন না খালেদা

খালেদা জিয়া। ফাইল ছবি
খালেদা জিয়া। ফাইল ছবি

গ্যাটকো দুর্নীতি মামলায় হাজিরা দিতে মঙ্গলবার আদালতে যাচ্ছেন না বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। শারীরিক অসুস্থতার কারণে তিনি আদালতে যেতে পারবেন না বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

খালেদা জিয়া বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন। এর আগে কয়েকবার শুনানির তারিখ থাকলেও অসুস্থতার কারণে তাঁকে আদালতে হাজির করা হয়নি।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহাবুবুল ইসলাম মুঠোফোনে প্রথম আলোকে বলেন, খালেদা জিয়া আদালতে যেতে পারবেন কি না, সে বিষয়ে জানতে চেয়ে তাঁরা হাসপাতাল কর্তৃপক্ষকে চিঠি দিয়েছিলেন। ওই চিঠির জবাবে হাসপাতাল কর্তৃপক্ষ বলেছে, আদালতে যাওয়ার মতো শারীরিক অবস্থায় এখন খালেদা জিয়ার নেই। তাই মঙ্গলবার তিনি আদালতে যেতে পারছেন না।

জেলার মাহাবুবুল ইসলাম আরও বলেন, হাসপাতাল কর্তৃপক্ষ থেকে ছাড়পত্র পাওয়ার পরপরই খালেদা জিয়াকে কেরানীগঞ্জের কারাগারে নিয়ে যাওয়া হবে। এ বিষয়ে সব ব্যবস্থা সম্পন্ন করা হয়েছে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা গ্যাটকো দুর্নীতি মামলার বিচারকাজ মঙ্গলবার থেকে কেরানীগঞ্জ কারাগারে স্থাপিত বিশেষ আদালতে অনুষ্ঠিত হবে। এ বিষয়ে আইন মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করেছে। এত দিন ধরে মামলাটির বিচারকাজ চলছিল পুরান ঢাকার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত বিশেষ আদালতে।

আরও পড়ুন: