মেয়ে ও নাতি-নাতনির মৃত্যুর পর চলে গেলেন বৃদ্ধাও

স্বামী–স্ত্রী ও দুই সন্তান।  ফাইল ছবি
স্বামী–স্ত্রী ও দুই সন্তান। ফাইল ছবি

রাজধানীর উত্তরখানের একটি বাসায় নিজের মেয়ে জাহানারা বেগম, নাতি কাজী মুহিব হাসান ও নাতনি তাসপিয়া সুলতানার মৃত্যুর শোক সইতে পারলেন না তাজমহল বেগম। না ফেরার দেশে চলে গেলেন জাহানারার মা তাজমহল। আজ বুধবার সকালে ঢাকার একটি হাসপাতালে তিনি মারা যান বলে পারিবারিক সূত্র নিশ্চিত করেছে।

গত রোববার রাত সোয়া দশটার দিকে উত্তরখানের মৈয়নারটেকের একটি বাসা থেকে জাহানারা ও তাঁর দুই ছেলে-মেয়ের লাশ উদ্ধার করে পুলিশ। জাহানারার স্বামী ইকবাল হোসেনের পৈতৃক বাড়ি ভৈরব পৌর শহরের জগন্নাথপুর উত্তরপাড়ায়। হৃদ্‌যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিন বছর আগে মারা যান ইকবাল।

জাহানারার বাবার বাড়ির লোকজন জানান, মেয়ে ও নাতি-নাতনির মৃত্যুর খবর শুনে রোববারই অসুস্থ হয়ে পড়েন তাজমহল বেগম। পরিস্থিতির অবনতি হলে তাঁকে হাসপাতালে নেওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

লাশ উদ্ধারের দিন পুলিশ ঘর থেকে একটি চিরকুট উদ্ধার করে। চিরকুটে লেখা ছিল, ভাগ্য আর আত্মীয়স্বজনের অবহেলার কারণেই তাঁরা আত্মহত্যার পথ বেছে নিয়েছেন। তবে পরবর্তীতে ময়নাতদন্তের প্রতিবেদনে উল্লেখ করা হয়, ছেলের গলাকাটা ছিল। আর মা ও মেয়ে মারা গেছে শ্বাসরোধের কারণে।