পার্ক থেকে ২৪ শতাংশ সরকারি জমি উদ্ধার

নীলফামারীর সৈয়দপুরের পাতাকুঁড়ি বিনোদন পার্কে অভিযান চালিয়ে ২৪ শতাংশ সরকারি জমি উদ্ধার করা হয়েছে। বুধবার অভিযান চালিয়ে সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার ওই জমি উদ্ধার করেন।

অভিযানের বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার প্রথম আলোকে বলেন, পার্কের ভেতরে সরকারি জমি রয়েছে—এ রকম খবর পেয়ে পার্কের মালিককে নোটিশ দেওয়া হয়। নির্ধারিত সময় পার হয়ে গেলেও তিনি নোটিশের উত্তর দেননি। যে কারণে আজ বুধবার পার্কে অভিযান চালানো হয়। অভিযানে সাড়ে ১৬ শতক খাসজমি ও সাড়ে ৭ শতক পানি উন্নয়ন বোর্ডের ক্যানেলের জায়গা উদ্ধার করা হয়। উদ্ধার করা জমির দাম প্রায় ৭০ লাখ টাকা বলেও জানিয়েছেন তিনি।

এ ব্যাপারে পার্কের মালিক সৈয়দপুর পৌর জাতীয় পার্টির সভাপতি জয়নাল আবেদীনের সঙ্গে কথা বললে তিনি বলেন, ‘আমি ষড়যন্ত্রের শিকার। নিয়মিত খাজনা পরিশোধ করলেও প্রশাসনের লোকজন আমার পার্কে হানা দিয়েছেন। আমাকে আত্মপক্ষ সমর্থনের কোনো সুযোগ দেওয়া হয়নি। ভোগদখল করা জায়গার খাজনা বাংলা ১৪২৫ সাল পর্যন্ত পরিশোধ করেছি। অথচ প্রশাসন পার্কের ভেতরে ওই জায়গা উদ্ধার করতে এসেছে।’

জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম গোলাম কিবরিয়া প্রথম আলোকে বলেন, সরকারি জমি দখল করে রাখা হয়েছিল, তাই সেটি উদ্ধার করা হয়েছে।