হাংরিনাকির সহপ্রতিষ্ঠাতা মারা গেছেন

তাওসীফ আহমাদ
তাওসীফ আহমাদ

দোরগোড়ায় খাবার পৌঁছে দেওয়ার জনপ্রিয় অনলাইন প্রতিষ্ঠান ‘হাংরিনাকি’র সহপ্রতিষ্ঠাতা তাওসীফ আহমাদ মারা গেছেন। তিনি ক্যানসারে আক্রান্ত হয়ে মালয়েশিয়াতে চিকিৎসাধীন ছিলেন।

হাংরিনাকি ডট কমের ফেসবুক পেজে বলা হয়, প্রতিষ্ঠানের সহপ্রতিষ্ঠাতা ও চিফ অপারেটিং কর্মকর্তা তাওসীফ আহমাদ ২ বছর ধরে ক্যানসারে আক্রান্ত ছিলেন। তিনি কুয়ালালামপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাতে মারা যান। হাংরিনাকি তাওসীফ সম্পর্কে তাদের পেজে বলেছে, একাধারে তাওসীফ ছিলেন একজন স্বপ্নদ্রষ্টা, একজন উদ্যোক্তা, বাংলাদেশের ই-কমার্স খাতে তাঁর অবদান রয়েছে। তাঁর পরামর্শ, উপদেশ ও মতামত অসংখ্য স্টার্টআপকে পথ দেখিয়েছে।

কাল শুক্রবার বাদ জুমা রাজধানীর এলিফ্যান্ট রোডের একটা মসজিদে তওসীফ আহমাদের জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তাঁকে আজিমপুর পুরোনো কবরস্থানে দাফন করা হবে।

তাওসীফ আহমাদ নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিং ও ইন্টারন্যাশনাল বিজনেস নিয়ে স্নাতক পাস করেন। ২০১৩ সালে বন্ধুদের সঙ্গে মিলে তিনি দেশীয় এই অনলাইন ‘ফুড ডেলিভারি’ সেবাটি চালু করেন। দেশের প্রধান প্রধান শহরগুলোয় অনলাইনে ফোনে বা অ্যাপে খাবার অর্ডার করলে হাংরিনাকি খাবার পৌঁছে দেয়।