বাগেরহাটে বাস খাদে পড়ে নিহত ৬

বাগেরহাট-মাওয়া মহাসড়কে আজ শনিবার সকালে বাস খাদে পড়ে যাত্রী ও পথচারীসহ ছয়জন নিহত হয়েছেন। ছবি: প্রথম আলো
বাগেরহাট-মাওয়া মহাসড়কে আজ শনিবার সকালে বাস খাদে পড়ে যাত্রী ও পথচারীসহ ছয়জন নিহত হয়েছেন। ছবি: প্রথম আলো

বাগেরহাটের ফকিরহাটে যাত্রীবাহী বাস সড়কের পাশের খাদে পড়ে ৬ জন নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন অন্তত ১২ জন। আজ শনিবার সকালে বাগেরহাট-মাওয়া মহাসড়কে ফকিরহাট উপজেলার কাকডাঙা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিদের মধ্যে তিনজনের পরিচয় জানা গেছে। তাঁরা হলেন খুলনার কয়রা উপজেলার অর্জুনপুর গ্রামের বাসিন্দা কুদ্দুস সর্দার (৬০), মোল্লারহাটের কোদলা গ্রামের বাসিন্দা হেমায়েত বিশ্বাস (৪৫) এবং বাসচালক খুলনার রূপসা উপজেলার নৈহাটি গ্রামের ফরহাদ (৪৫)। নিহত ব্যক্তিদের মধ্যে ৩০ বছর বয়সী এক নারী ও মধ্যবয়সী দুজন পুরুষের পরিচয় পাওয়া যায়নি। আহত ব্যক্তিরা খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল ও ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

ফকিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করে বলেন, পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয়রা এখনো উদ্ধার কাজ চালাচ্ছেন।

পুলিশ জানায়, খুলনা থেকে ফকিরহাট হয়ে মোল্লাহাটগামী যাত্রীবাহী বাস সড়কের কাকডাঙা এলাকায় পৌঁছালে বাসটির সামনের একটি চাকা ফেটে যায়। এ সময় চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা লেগে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই বাসের যাত্রী ও রাস্তার পাশের পথচারীসহ পাঁচজন নিহত হন। অপরজন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।