ফরিদপুরে সাংবাদিক প্রবীর সিকদারের বিচার দাবি আ.লীগের

ফরিদপুরে সাংবাদিক প্রবীর সিকদারের বিচারের দাবিতে আজ শনিবার সংবাদ সম্মেলন করেছে জেলা আওয়ামী লীগ। ছবি: প্রথম আলো
ফরিদপুরে সাংবাদিক প্রবীর সিকদারের বিচারের দাবিতে আজ শনিবার সংবাদ সম্মেলন করেছে জেলা আওয়ামী লীগ। ছবি: প্রথম আলো

সাংবাদিক প্রবীর সিকদারকে আইনের আওতায় এনে তাঁর বিচার দাবি করে সংবাদ সম্মেলন করেছে ফরিদপুর জেলা আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ-সংগঠনগুলো। আজ শনিবার দুপুরে শহরের জেলা আওয়ামী লীগের নিজস্ব কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে তিন পৃষ্ঠার একটি লিখিত বক্তব্য পড়ে শোনান জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সাহা। ওই লিখিত বক্তব্যে বলা হয়, প্রবীর সিকদার তাঁর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ও নিউজ পোর্টালে বিভিন্ন সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও ফরিদপুরের মুক্তিযুদ্ধের পক্ষের ব্যক্তিদের সম্পর্কে উসকানিমূলক ও সাম্প্রদায়িক বক্তব্য দিয়েছেন। তিনি ওই ব্যক্তিদের সামাজিকভাবে হেয় করছেন এবং সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার চক্রান্ত করছেন বলে মানুষ মনে করছে।

লিখিত বক্তব্যে অভিযোগ করা হয়, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে বিদেশে চিকিৎসাধীন ছিলেন, তখনো প্রবীর সিকদার ওবায়দুল কাদের সম্পর্কে অসত্য, অশালীন ও কুৎসামূলক স্ট্যাটাস দিয়েছেন। সংবাদ সম্মেলনে তাঁর এই অপতৎপরতার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে তাঁর বিচারের দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে তোলা অভিযোগের ব্যাপারে জানতে চাইলে প্রবীর সিকদার প্রথম আলোকে বলেন, ‘আমি কারও বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্য দিইনি। আমি সব সময় সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার পক্ষে কাজ করে যাচ্ছি।’ তিনি আরও বলেন, ‘ফেসবুকে কিংবা নিউজ পোর্টালে কোনো কুরুচিপূর্ণ বক্তব্য দিয়ে থাকলে তাঁর দায় সম্পূর্ণ আমার। অপরাধ থাকলে আমার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। কিন্তু আমার পরিবারের ওপর হামলা চালানো হচ্ছে কেন? কেন তাদের ফরিদপুর থেকে বিতাড়িত করা হচ্ছে?’ তাঁর বক্তব্যের কারণে তাঁর পরিবারের সদস্যদের ব্যবসা-প্রতিষ্ঠানে কেন হামলা চালানো হচ্ছে, সে প্রশ্নও তুলেছেন তিনি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি লোকমান হোসেন মৃধা, গোলাম রব্বানী ও সাদেকুজ্জামান পাল, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ঝর্ণা হাসান প্রমুখ।