গলাচিপায় পুকুরে ডুবে ৩ শিশুর মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

পটুয়াখালীর গলাচিপা উপজেলার দুটি ইউনিয়নে পানিতে ডুবে তিন শিশুর মৃত্যু হয়েছে। আজ শনিবার দুপুরে উপজেলার গোলখালী ও পানপট্টি ইউনিয়নে এ ঘটনা ঘটে।

নিহত ওই তিন শিশুর নাম সিফাত (৬), শাহরিয়ার (৭) ও মৌসুমি (৬)। এর মধ্যে সিফাত গোলখালী ইউনিউনের গাবুয়া গ্রামের শাহীন মেলকারের ছেলে এবং শাহরিয়ার একই গ্রামের আবুল প্যাদার ছেলে। মৌসুমি পানপট্টি ইউনিয়নের পানপট্টি গ্রামের মো. শাহ জামালের মেয়ে।

সিফাত ও শাহরিয়ারের পারিবারিক সূত্র জানায়, শনিবার দুপুরে শাহরিয়া ও সিফাত বাড়ির কাছে পুকুরপাড়ে খেলছিল। এ সময় পা ফসকে প্রথমে সিফাত পুকুরে পড়ে যায়। পরে সিফাতকে বাঁচাতে শাহরিয়ার এগিয়ে গেলে সে–ও পানিতে পড়ে যায়। শিশুদের বেশ কিছু সময় না দেখে দুই বাড়ির লোকজন খুঁজতে শুরু করে এবং বেলা দুইটার দিকে পুকুরে তাদের ভাসতে দেখে। শিশু দুটিকে উদ্ধার করে গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

অন্যদিকে, শিশু মৌসুমি খেলতে গিয়ে সবার অলক্ষে বাড়ির পুকুরে ডুবে যায়। বেলা দেড়টার দিকে মৌসুমিকে না দেখে বাড়ির লোকজন খোঁজাখুঁজি শুরু করেন। একপর্যায়ে মৌসুমির মরদেহ পুকুরে ভেসে উঠলে উদ্ধার করে গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন গলাচিপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আখতার মোর্শেদ।