হাকিমপুর উপজেলা পরিষদ চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ

হাকিমপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন হারুন উর রশিদ। দিনাজপুর, ১৯ মে। ছবি: প্রথম আলো
হাকিমপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন হারুন উর রশিদ। দিনাজপুর, ১৯ মে। ছবি: প্রথম আলো

দিনাজপুরের হাকিমপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন হারুন উর রশিদ। আজ রোববার দুপুরে উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন তিনি।

উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর-৬ আসনের সাংসদ শিবলী সাদিক।

দায়িত্ব গ্রহণ উপলক্ষে আয়োজিত সভায় নিজের বক্তব্যে হারুন উর রশিদ বলেন, হাকিমপুর উপজেলার নাম পরিবর্তন করে হিলি রাখা হবে। কারণ উপজেলার নাম হাকিমপুর হলেও স্থলবন্দর, রেলস্টেশনসহ অনেক সরকারি গুরুত্বপূর্ণ কার্যালয়ের নাম হিলি। এ ছাড়া হাকিমপুর উপজেলা রেলস্টেশনে খুব দ্রুতই সব আন্তনগর ট্রেনের যাত্রাবিরতির ব্যবস্থা করা হবে বলেও আশ্বাস দেন তিনি।

হারুন উর রশিদ আরও বলেন, হিলি স্থলবন্দর দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর। অথচ উন্নত সড়ক যোগাযোগ ব্যবস্থা ও অবকাঠামোগত সুবিধা না থাকায় এ বন্দর থেকে কাঙ্ক্ষিত রাজস্ব পায়নি সরকার। গড়ে ওঠেনি বড় কোনো শিল্প কলকারখানা, উন্নয়ন ঘটেনি এ উপজেলার। দ্রুত বন্দরের সব সমস্যার সমাধান করে হিলিকে উত্তরাঞ্চলের অর্থনৈতিক কর্মকাণ্ডের অন্যতম কেন্দ্রবিন্দুতে পরিণত করা হবে বলেও জানান তিনি।

সভায় আরও উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুর রাফিউল আলম, পৌর মেয়র জামিল হোসেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন প্রমুখ।