রাজধানীতে সড়ক দুর্ঘটনায় বৃদ্ধসহ দুজনের মৃত্যু

রাজধানীতে গতকাল রোববার পৃথক সড়ক দুর্ঘটনায় দুজন নিহত হয়েছেন। সকালে পল্লবীতে ব্যক্তিগত গাড়ির ধাক্কায় নিহত হন মো. আমিন (৩০) নামের এক পথচারী। দুপুরে ডেমরায় সিএনজিচালিত অটোরিকশার ধাক্কায় নিহত হন হামিদ (৬৫) নামের একজন।

পল্লবী থানার পুলিশ জানায়, গতকাল সকাল সাড়ে ১০টায় ঝুটপট্টি এলাকার লামইয়া বেনারসির সামনের সড়ক পার হওয়ার সময় আমিনকে একটি ব্যক্তিগত গাড়ি ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হন। পরে আশপাশের লোকজন পুলিশে খবর দিলে পুলিশ তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়। সেখানে চিকিৎসকেরা আমিনকে মৃত ঘোষণা করেন।

তবে আমিনের স্বজনেরা দাবি করেছেন, হাসপাতালের মর্গে নেওয়ার পরেও আমিন বেঁচে ছিল। আমিনের স্ত্রী কল্পনা ইসলাম প্রথম আলোকে বলেন, মর্গে তাঁর স্বামীর হাত নড়ছিল এবং চোখ খোলা ছিল। তাঁকে যথাযথ চিকিৎসা দেওয়া হয়নি।

পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, পরিবার ময়নাতদন্ত ছাড়া লাশ নিতে চেয়েছিল। সে জন্য হয়তো এমন অভিযোগ করা হচ্ছে।

নিহত আমিনের বাসা পল্লবীর বাউনিয়াবাদের বি ব্লক এলাকায়। পুলিশ বহনকারী লেগুনার চালক ছিলেন তিনি।

এদিকে ডেমরায় বেলা একটার দিকে ওষুধ কিনে বাসায় ফেরার পথে দুর্ঘটনার শিকার হন হামিদ। সেখান থেকে গুরুতর অবস্থায় তাঁকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে হাসপাতালে আনা হলে চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন। হামিদের ছেলে শেখ আহমেদ ইমতিয়াজ প্রথম আলোর ঢাকা মেডিকেল প্রতিনিধিকে জানান, দুপুরে ওষুধ কিনে ফেরার পথে তামিরুল মিল্লাত মাদ্রাসার সামনে সিএনজিচালিত একটি অটোরিকশা হামিদকে ধাক্কা দেয়। পরিবারের সঙ্গে ডেমরার ইসলামবাগ এলাকায় থাকতেন তিনি।
ডেমরা থানা জানায়, দুর্ঘটনাটি যাত্রাবাড়ী থানা এলাকায় ঘটেছে। যাত্রাবাড়ী থানা থেকে বলা হয়, কোনো দুর্ঘটনার খবর তারা জানেন না।