ফেনীতে স্কুলছাত্রী ধর্ষণের অভিযোগে যুবক গ্রেপ্তার

ফেনীর সোনাগাজী উপজেলায় দশম শ্রেণির এক স্কুলছাত্রী ধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় আজ মঙ্গলবার দুপুরে অভিযুক্ত যুবক মো. সাইফ উদ্দিন ওরফে রিশাদকে (২৪) গ্রেপ্তার করেছে পুলিশ।

ধর্ষণের অভিযোগে মঙ্গলবার সকালে ওই স্কুলছাত্রী নিজেই বাদী হয়ে রিশাদকে আসামি করে সোনাগাজী মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ১৫ এপ্রিল এক বন্ধুর বাসায় নিয়ে স্কুলছাত্রীকে ধর্ষণ করে ভিডিওচিত্র ধারণ করে রাখেন রিশাদ। এরপর কাজের সূত্রে কাতারে চলে যান তিনি। দুই সপ্তাহ আগে দেশে ফিরে এলে স্কুলছাত্রীর পরিবার থেকে রিশাদকে বিয়ের জন্য চাপ দেওয়া হয়। কিন্তু বিয়ে করতে রাজি না হয়ে উল্টো ধর্ষণের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দেন রিশাদ। এরপর স্কুলছাত্রী থানায় মামলা করলে বাড়ি থেকে রিশাদকে গ্রেপ্তার করে সোনাগাজী মডেল থানা-পুলিশ।

জানতে চাইলে সোনাগাজী সার্কেলের সহকারী পুলিশ সুপার (সার্কেল) মো. সাইকুল আহমেদ ভূঞা প্রথম আলোকে বলেন, গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে রিশাদ ওই ছাত্রীকে একাধিকবার ধর্ষণের কথা স্বীকার করেছেন।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঈন উদ্দিন আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে প্রথম আলোকে বলেন, গ্রেপ্তার আসামিকে আগামীকাল বুধবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।