হাটে গিয়ে কৃষকের থেকে ধান কিনলেন ইউএনও

হাটে গিয়ে সরাসরি কৃষকদের থেকে ধান কিনেছেন উল্লাপাড়ার ইউএনও মো. আরিফুজ্জামান। ছবি: প্রথম আলো
হাটে গিয়ে সরাসরি কৃষকদের থেকে ধান কিনেছেন উল্লাপাড়ার ইউএনও মো. আরিফুজ্জামান। ছবি: প্রথম আলো

হাটে গিয়ে সরাসরি কৃষকদের কাছ থেকে সরকার–নির্ধারিত মূল্যে ধান কিনলেন সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরিফুজ্জামান। মঙ্গলবার দুপুরে উপজেলার পূর্ণিমাগাঁতী ইউনিয়নের গয়হাট্টা হাটে গিয়ে তিনি ধান কেনেন।

ইউএনওর কার্যালয় সূত্রে জানা যায়, কৃষকেরা যেন সরকারি মূল্যে সরকারি খাদ্যগুদামে ধান বিক্রি করতে পারেন, সে কারণে তাঁদের কাছ থেকে সরাসরি ধান কেনার উদ্যোগ নেওয়া হয়েছে। এই উদ্যোগের অংশ হিসেবে গয়হাট্টা হাট থেকে প্রায় ১০০ মেট্রিক টন ধান সংগ্রহ করা হয়েছে। কৃষকদের প্রতি মণ ধানের জন্য ১ হাজার ৪০ টাকা দেওয়া হয়েছে।

নির্ধারিত মূল্যে ধান বিক্রি করতে পেরে কৃষকেরা ইউএনওকে ধন্যবাদ জানিয়েছেন। কৃষকেরা বলেন, ইউএনও মো. আরিফুজ্জামান নিজে উপস্থিত থেকে ধান কেনায় তাঁদের কোনো সমস্যায় পড়তে হয়নি। সরকার–নির্ধারিত মূল্যে ধান বিক্রি করতে পেরে আনন্দ প্রকাশ করেন কৃষকেরা।

মো. আরিফুজ্জামান প্রথম আলোকে বলেন, কৃষিনির্ভর বাংলাদেশে কৃষকদের স্বার্থরক্ষায় সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে। উল্লাপাড়া উপজেলার ১৪টি ইউনিয়ন থেকে মোট ১ হাজার ২৭ মেট্রিক টন ধান কেনা হবে বলে জানান তিনি। কৃষকের দুর্ভোগ লাঘবে হাটে হাটে গিয়ে ধান কেনা হবে বলেও জানিয়েছেন তিনি।