'ফেসবুক অ্যাকাউন্টের সঙ্গে সম্পর্ক নেই জি এম কাদেরের'

জি এম কাদের। ফাইল ছবি
জি এম কাদের। ফাইল ছবি

‘জি এম কাদের সমর্থক গোষ্ঠী’ নামে খোলা ফেসবুক অ্যাকাউন্টের সঙ্গে জাতীয় পার্টির (জাপা) ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও লালমনিরহাট-৩ (সদর) আসনের সাংসদ জিএম কাদেরের কোনো সম্পর্ক নেই। এমন কথা জানিয়ে একটি সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জাতীয় পার্টি (জাপা)।

গতকাল মঙ্গলবার জিএম কাদেরের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা প্রকৌশলী মো. এলাহান উদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই ফেসবুক অ্যাকাউন্টের সঙ্গে জিএম কাদেরের কোনো প্রকার সম্পর্ক, দায়বদ্ধতা ও সংশ্লিষ্টতা নেই। জিএম কাদের এই অ্যাকাউন্ট খোলার অনুমতি কাউকে দেননি। জিএম কাদেরের ভক্ত হয়ে থাকলে অন্যের বিরুদ্ধে অশালীন মন্তব্য না করার জন্যও অনুরোধ জানানো হয় বিজ্ঞপ্তিতে।

জিএম কাদের আজ বুধবার দুপুরে মুঠোফোনে প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করে বলেন, তাঁর পরামর্শেই প্রকৌশলী মো. এলাহান উদ্দিন সংবাদ বিজ্ঞপ্তিটি প্রকাশ করেছেন। জনস্বার্থে ও তাঁর ব্যক্তিগত ভাবমূর্তি রক্ষার জন্য এমনটা করা হয়েছে বলে তিনি জানান।

সম্প্রতি ‘জিএম কাদের সমর্থক গোষ্ঠী’ নামের ওই ফেসবুক অ্যাকাউন্ট থেকে দুজন ব্যক্তিকে নিয়ে একটি পোস্ট দেওয়া হয়। পোস্টটি নিয়ে নানা রকম সমালোচনাও শুরু হয়। ভবিষ্যতে যেন এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে, সে কারণে বিজ্ঞপ্তিটি জারি করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।