রেললাইনের পাশে সাংবাদিকের লাশ

ইহসান রেজা। ছবি: সংগৃহীত
ইহসান রেজা। ছবি: সংগৃহীত

জামালপুর সদর উপজেলায় রেললাইনের পাশ থেকে মঙ্গলবার রাতে ইহসান রেজার (২২) লাশ উদ্ধার করা হয়েছে। তিনি ঢাকায় একটি অনলাইন নিউজ পোর্টালের সহসম্পাদক হিসেবে কাজ করতেন বলে জানিয়েছে পুলিশ।

ইহসান রেজা শেরপুর পৌর শহরের চকবাজার এলাকার সাংবাদিক কাকন রেজার ছেলে। কাকন রেজা সাপ্তাহিক শেরপুর পত্রিকার সম্পাদক। ইহসান ঢাকার তেজগাঁও কলেজের স্নাতক (অনার্স) দ্বিতীয় বর্ষের ছাত্র।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সদর উপজেলার নান্দিনা বন্ধপাড়া এলাকার রেললাইনের পাশে গতকাল রাতে অজ্ঞাত এক যুবকের লাশ পড়ে থাকতে দেখেন স্থানীয় লোকজন। খবর পেয়ে রাত ১১টার দিকে পুলিশ লাশটি থানায় নিয়ে যায়। এরপর আজ বুধবার সকালে অজ্ঞাত হিসেবে লাশটি ময়নাতদন্তের জন্য জামালপুর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়। পরে পরিবারের লোকজন খবর পেয়ে মর্গে গিয়ে ইহসানের লাশ শনাক্ত করে।

নিহতের বাবা কাকন রেজা সাংবাদিকদের বলেন, গতকাল সন্ধ্যা সাড়ে সাতটার দিকে মুঠোফোনে ইহসানের সঙ্গে তাঁর কথা হয়। ঢাকা থেকে শেরপুরের বাড়িতে আসছে। এরপর রাতে আর বাড়ি ফেরেনি ইহসান। আজ বিকেলের দিকে মর্গে গিয়ে তিনি ছেলের লাশ শনাক্ত করেন। কাকন রেজার ভাষ্য, তাঁর ছেলের সঙ্গে কারও শত্রুতা ছিল না। এটা হত্যা না দুর্ঘটনা, এই মুহূর্তে তিনি তা ধারণা করতে পারছেন না।

জামালপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাপস চন্দ্র পণ্ডিত প্রথম আলোকে বলেন, ‘অজ্ঞাত হিসেবে লাশটি উদ্ধার করা হয়। গতকাল রাত ৯টা থেকে ১১টার মধ্যে এই রুটে তিনটি ট্রেন চলাচল করে। ওই তিনটি ট্রেনের কোনো একটি থেকে হয়তো পড়েও যেতে পারেন ইহসান। তাঁর শারীরে তেমন কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। তবে মাথায় আঘাত থাকতে পারে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।’