ধানখেতে আগুনের ছবি বগুড়ায় নয়, পাঞ্জাবের: হানিফ

মাহবুবউল আলম হানিফ
মাহবুবউল আলম হানিফ

দাম না পেয়ে জমিতে আগুন দেওয়ার প্রসঙ্গে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, ফেসবুকে ধানখেতে আগুনের ছবির বিষয়টি বগুড়ার বলা হচ্ছে। আমরা খবর নিয়েছি, বগুড়ায় আগুন দেওয়া হয়নি। ভারতের পাঞ্জাবে ধানখেতে আগুন লেগেছিল। ওই দেশের সরকার সেটা নেভানোর চেষ্টা করেছিল। উদ্দেশ্যমূলকভাবে সেই ছবি বগুড়ায় ধানখেতে আগুন বলে প্রচার করা হচ্ছে।

আজ বৃহস্পতিবার গুলিস্তানে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক আলোচনা সভায় মাহবুবউল আলম হানিফ এ মন্তব্য করেন। আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটি আয়োজিত ‘বাংলাদেশে নারীর অগ্রযাত্রা ও স্বদেশ গড়ায় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ভূমিকা’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী।

বিএনপিকে দায়ী করে হানিফ বলেন, এর আগে তারা আগুন দিয়ে মানুষ পুড়িয়ে সরকার উৎখাতে ব্যর্থ হয়েছে। এখন এই ধরনের পথ বেছে নিয়েছে। তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশে যে উন্নয়ন হয়েছে, সেই উন্নয়ন বাধাগ্রস্ত করতে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র জনগণ সহ্য করবে না। এ ছাড়া একইভাবে পাটকল শ্রমিকদেরও উসকে দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

মাহবুবউল আলম হানিফ আরও বলেন, জঙ্গিবাদের সহায়ক শক্তি জামায়াত-বিএনপি। এরা ধর্মকে ব্যবহার করে অধর্মের কাজ করে। খালেদা জিয়ার নেতৃত্বে জামায়াত কৃষি, শিল্পকে ধ্বংস করেছিল, জঙ্গিবাদের সৃষ্টি করেছিল। শেখ হাসিনা এই জঙ্গিবাদকে সাহসিকতার সঙ্গে মোকাবিলা করেছেন। তারপরও এদের ষড়যন্ত্র থেমে নেই। এদের ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে। আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর কাছে দাবি জানাই, যারা এই ধরনের ঘটনার সঙ্গে জড়িত, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হোক।

আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশে হানিফ বলেন, আমি আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর কাছে দাবি জানাই, যারা এই ধরনের ঘটনার সঙ্গে জড়িত, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হোক।

আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপকমিটির চেয়ারম্যান অধ্যাপক সুলতানা শফির সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে মূল প্রবন্ধ পড়ে শোনান অধ্যাপক আনোয়ার হোসেন। আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, মহিলাবিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেছা ইন্দিরা, সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য নুরুল ইসলাম প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য দেন।