ফেনসিডিল ও ইয়াবাসহ দুই কারারক্ষী গ্রেপ্তার

গ্রেপ্তার কারারক্ষী তহুরুল ইসলাম ও ফিরোজ কবীর। ছবি: সংগৃহীত
গ্রেপ্তার কারারক্ষী তহুরুল ইসলাম ও ফিরোজ কবীর। ছবি: সংগৃহীত

ফেনসিডিল, ইয়াবাসহ লালমনিরহাট জেলা কারাগারের দুই কারারক্ষীকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল বুধবার রাতে সদর উপজেলার বড়বাড়ী বাজার এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

গ্রেপ্তার দুজন হলেন কারারক্ষী ফিরোজ কবীর (৩২) ও গোয়েন্দা কারারক্ষী তহুরুল ইসলাম (৩০)। ফিরোজ গাইবান্ধা জেলার বাগুড়িয়া গ্রামের মৃত নবাব আলী সরকারের ছেলে। তিনি লালমনিরহাট জেলা কারাগারের জেল সুপারের গাড়িচালক ও কারারক্ষী। আর তহুরুল চাঁপাইনবাবগঞ্জ জেলার দাড়িয়াপুর গ্রামের মৃত নজরুল ইসলামের ছেলে।

পুলিশ জানায়, এক সংবাদের ভিত্তিতে এসআই মো. স্বপন মিয়ার নেতৃত্বে ডিবি পুলিশের একটি দল লালমনিরহাট সদর উপজেলার বড়বাড়ী বাজার এলাকায় অভিযান চালিয়ে ওই দুজনকে গ্রেপ্তার করে। এ সময় তল্লাশি চালিয়ে কারারক্ষী ফিরোজ কবীরের কাছ থেকে পাঁচটি ইয়াবা বড়ি এবং গোয়েন্দা কারারক্ষী তহুরুলের কাছ থেকে এক বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ আলম ও ডিবি পুলিশের ওসি মকবুল হোসেন জানান, দুই কারারক্ষীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে বুধবার রাতে মামলা হয়েছে। এই মামলায় গ্রেপ্তার দেখিয়ে বৃহস্পতিবার দুপুরে আদালতের মাধ্যমে দুজনকে লালমনিরহাট জেলা কারাগারে পাঠানো হয়।

লালমনিরহাট জেলা কারাগারের জেল সুপার কিশোর কুমার নাগ প্রথম আলোকে বলেন, লালমনিরহাট জেলা কারাগারে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করা হয়। তদন্তে তাঁরা দোষী প্রমাণিত হলে ফিরোজ ও তহুরুলের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হোক।